Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Yogi Adityanath

BJP Leader: ধর্ষণ-লাভ জেহাদের অভিযোগ তুলে ‘চক্রান্ত’ বিজেপি নেতার

ম্যাজিস্ট্রেটের কাছে রাধা জানিয়েছেন, চৌহান এবং সোলাঙ্কি প্রিন্সকে ফাঁসানোর ষড়যন্ত্র করেছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আগরা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ০৭:৪৫
Share: Save:

লাভ জেহাদের বিরুদ্ধে বার বার কড়া পদক্ষেপের নিদান দিয়েছেন বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই রাজ্যের কাসগঞ্জে এ বার লাভ জেহাদে এক মুসলিম ব্যবসায়ীকে ফাঁসানোর চক্রান্তে নাম জড়াল বিজেপির যুব নেতার।

যে মহিলার মাধ্যমে ওই চক্রান্ত করা হয়েছিল, গোটা বিষয়টি প্রকাশ্যে এনেছেন তিনিই। রাধা নামে দিল্লির ওই মহিলা জানিয়েছেন, প্রিন্স কুরেশি নামে এক ব্যবসায়ীকে (২৭) ধর্ষণ ও লাভ জেহাদের মামলায় ফাঁসানোর জন্য তাঁকে বরাত দিয়েছিলেন আমন চৌহান এবং আকাশ সোলাঙ্কি। জানা গিয়েছে, চৌহান বিজেপি যুব মোর্চার কাসগঞ্জ জেলার সহ-সভাপতি।

এর আগে ওই মহিলাই অভিযোগ করেছিলেন, প্রিন্স নিজেকে মনু গুপ্ত বলে পরিচয় দিয়ে তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দেন। পরে ধর্ষণ করা হয় তাঁকে। গত ১৫ জুলাই প্রিন্সের বিরুদ্ধে ধর্ষণ-সহ একাধিক মামলা রুজু করা হয়। তবে সম্প্রতি নিম্ন আদালত রাধার মেডিক্যাল পরীক্ষার নির্দেশ দিতেই বয়ান বদল করেন রাধা। ম্যাজিস্ট্রেটের কাছে রাধা জানিয়েছেন, চৌহান এবং সোলাঙ্কি প্রিন্সকে ফাঁসানোর ষড়যন্ত্র করেছিলেন। সেই সুবাদেই তাঁকে দায়িত্ব দেওয়া হয়। এর পরেই চৌহান, সোলাঙ্কির পাশাপাশি রাধার বিরুদ্ধেও অভিযোগ দায়ের করে পুলিশ।

এর আগে ধর্ষণের অভিযোগ তুলে গঞ্জদুন্দওয়াড়া থানার সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন রাধা। সেখানেও তাঁর সঙ্গে ছিলেন চৌহান ও সোলাঙ্কি।

কাসগঞ্জের পুলিশ সুপার জানিয়েছেন, রাধা যে সমস্ত অভিযোগ জানিয়েছিলেন, তদন্তে দেখা গিয়েছে সবটাই ভুয়ো। চক্রান্ত সামনে আসতেই তিন জনকেই গ্রেফতার করা হয়। তবে অন্তর্বর্তী জামিন পেয়েছেন তাঁরা। শীঘ্রই চার্জশিট পেশ করা হবে।

গোটা ঘটনার সঙ্গে বিজেপির নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে দলীয় নেতৃত্ব। বিজেপির জেলা সভাপতি জানিয়েছেন, অভিযুক্ত চৌহানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সোলাঙ্কিকেও তিনি চেনেন বলে দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath Uttar Pradesh Love Jihad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE