Advertisement
০৬ মে ২০২৪
Rahul Gandhi

অসমে রাহুলের যাত্রার উপর আবার আক্রমণ বিজেপির, অভিযোগ তুলে আক্রমণ কংগ্রেসের

রবিবার অসমে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার চতুর্থ দিনের কর্মসূচি ছিল। অভিযোগ, শোনিতপুরে রাহুলের বাস থামিয়ে দেন বিজেপি কর্মীরা। সেই সময় কংগ্রেস কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা।

A photograph of Congress leader Rahul Gandhi

অসমে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় আবার আক্রমণ করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৯:৪৪
Share: Save:

অসমে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় আবার আক্রমণ করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। রবিবার অসমের শোনিতপুর জেলায় কংগ্রেস নেতা জয়রাম রমেশের গাড়িতে আক্রমণ করা হয় বলে অভিযোগ। কংগ্রেসের দাবি, জয়রামের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। তাঁর গাড়ি থেকে ভারত জোড়ো যাত্রার স্টিকার খুলে ফেলা হয়। বিজেপি ওই অভিযোগ অস্বীকার করেছে। তাদের বক্তব্য, প্রচারের আলোয় আসতে অভিযোগ বাড়িয়ে বলছে কংগ্রেস। কেউ কোনও অপরাধ করলে পুলিশ পদক্ষেপ করছে।

রবিবার অসমে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার চতুর্থ দিনের কর্মসূচি ছিল। অভিযোগ, শোনিতপুরে রাহুলের বাস থামিয়ে দেন বিজেপি কর্মীরা। তাঁর স্লোগান দিতে শুরু করেন। সেই সময় কংগ্রেস কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা। ওই ঘটনায় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। বিজেপি কর্মীদের আক্রমণের মুখে পড়ে সংবাদমাধ্যমও। এর আগেও রাহুলের যাত্রার উপর আক্রমণ আক্রমণের অভিযোগ করেছে কংগ্রেস। ওই রাজ্যের বিশ্বনাথ জেলা থেকে যাত্রা শুরু হয়। শোনিতপুর হয়ে নওগাঁয়ের দিকে যাচ্ছিলেন রাহুল। অভিযোগ, ওই পথে পাল্টা পাল্টা একটি মিছিল বার করে বিজেপি। অভিযোগ, ওই মিছিলের পাশ দিয়ে কংগ্রেসের যাত্রা যাওয়ার সময় আক্রমণ করা হয়।

রাহুল গান্ধী বলেন, ‘‘হিমন্ত শর্মার গুন্ডারা আক্রমণ করেছেন।’’ ওই ঘটনায় পদক্ষেপ করার কথা জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানিয়েছেন, পুলিশের ডিজিকে নির্দেশ দেওয়া হয়েছে অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ করতে। পুলিশের পক্ষ থেকে এক্স হ্যান্ডলে জানানো হয়েছে, কোনও গাড়ি লক্ষ্য করে ভাঙচুর করা হয়নি। নিরাপত্তার সঙ্গে শান্তিপূর্ণ ভাবে মিছিল যাতে অরুণাচলপ্রদেশে যায় সেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE