Advertisement
০৩ মে ২০২৪
Mallikarjun Kharge

রাজস্থান-বৈঠকের আগে বার্তা খড়্গের

কর্নাটকে ভোটে জেতার পরে কংগ্রেসকে রাজ্যের দুই নেতার দ্বন্দ্ব মেটাতে হয়েছিল। দুই নেতা অশোক গহলৌত ও সচিন পাইলটের দ্বন্দ্ব মেটাতে কংগ্রেস হাইকমান্ড বৃহস্পতিবার তাঁদের সঙ্গে ফের বৈঠকে বসবে।

An image of Mallikarjun Kharge

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ০৮:৫৬
Share: Save:

রাজস্থানে অশোক গহলৌত ও সচিন পাইলটের মধ্যে বিবাদ মেটাতে বসার আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে আজ দলের নেতা-কর্মীদের বার্তা দিলেন, নিজেদের মধ্যে ঝগড়া করা বন্ধ করতে হবে।

২০২৪-এর লোকসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে কংগ্রেস তফসিলি জাতি, জনজাতি ও ওবিসি নেতৃত্ব গড়ে তুলতে চাইছে। তা নিয়ে দিল্লিতে জাতীয় স্তরের কর্মশালার শুরুতে খড়্গে বলেন, নতুন নেতৃত্ব তৈরির অর্থ এই নয় যে তাঁরা স্থানীয় নেতাদের সঙ্গে ঝগড়া করবেন বা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাঁদের নামে নালিশ করবেন। পরস্পরকে সাহায্য করতে হবে। অন্যকে কী ভাবে ফেলে দেওয়া যায়, তার সুযোগ খুঁজলে চলবে না। নিজের উদাহরণ দিয়ে তিনি বলেছেন, গত লোকসভা ভোটে কর্নাটকে যে সব কংগ্রেস নেতারা বিজেপির সঙ্গে হাত মিলিয়ে তাঁকে হারিয়েছিলেন, কর্নাটকের সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে দলের স্বার্থে তাঁদের টিকিট দিয়েছেন।

কর্নাটকে ভোটে জেতার পরে কংগ্রেসকে রাজ্যের দুই নেতার দ্বন্দ্ব মেটাতে হয়েছিল। এখন ভোটমুখী রাজস্থানে দুই নেতা অশোক গহলৌত ও সচিন পাইলটের দ্বন্দ্ব মেটাতে কংগ্রেস হাইকমান্ড বৃহস্পতিবার তাঁদের সঙ্গে ফের বৈঠকে বসবে। গহলৌত পায়ে চোট পাওয়ায় জয়পুর থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেবেন।

সূত্রের খবর, পাইলট গহলৌত সরকারের কাছে যে সব পদক্ষেপের দাবি করছিলেন, গহলৌত তার অনেক বিষয়েই রাজি হয়েছেন। তবে পাইলটকে কতটা গুরুত্ব দেওয়া হবে, তাঁকে নির্বাচনে প্রচার কমিটির চেয়ারম্যান করা হবে কি না, তা এখনও স্পষ্ট নয়।

কংগ্রেস সূত্রের খবর, রাজস্থান, মহারাষ্ট্র ও মধ্যপ্রদেশের প্রদেশ সভাপতি বদল নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, ঝাড়খণ্ড, দিল্লির প্রদেশ সভাপতি বদল হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE