Advertisement
০৬ মে ২০২৪
Pawan Khera

মোদীকে ‘আদানি’ কটাক্ষ করে গ্রেফতার হওয়া পবনের জামিন, কোর্টে ক্ষমা চাইলেন সিঙ্ঘভি

বৃহস্পতিবার সকালে রায়পুরগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হয় কংগ্রেসের অন্যতম মুখপাত্র পবন খেরাকে। তার পর বিমানবন্দরেই তাঁকে গ্রেফতার করে অসম পুলিশ। বিকেলেই জামিন পেলেন তিনি।

Congress leader Pawan Khera grants interim bail by Supreme Court

সাম্প্রতিক একটি সাংবাদিক বৈঠকে পবন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র দামোদরদাস মোদীর বদলে নরেন্দ্র গৌতমদাস বলে অভিহিত করেন। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১১
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আদানি নাম নিয়ে কটাক্ষ করার অভিযোগে অসম পুলিশের হাতে গ্রেফতার হওয়া কংগ্রেস মুখপাত্র পবন খেরার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। এজলাসে তাঁর হয়ে ক্ষমাপ্রার্থনা করেন পবনের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। বিচারপতিদের জানান, ভুল করে ওই কথা বলে ফেলেছিলেন পবন। তিনি এ জন্য ক্ষমাপ্রার্থনাও করেছেন। দুই তরফের সওয়াল জবাব শোনার পর পবনকে জামিন দেয় আদালত।

বৃহস্পতিবার সকালে দিল্লি থেকে ইন্ডিগোর বিমানে ছত্তীসগঢ়ের রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশনে যোগ দিতে যাচ্ছিলেন পবন, সুপ্রিয়া শ্রীনাতে, রণদীপ সিংহ সূরযেওয়ালা, কেসি বেনুগোপাল প্রমুখ। বোর্ডিং পাস হাতে নিয়ে বিমানের আসনে বসতেই পবনকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। বলা হয়, ডিসিপি তাঁর সঙ্গে কথা বলবেন। নীচে নামতেই তাঁকে গ্রেফতার করে অসম পুলিশ। অভিযোগ, সাম্প্রতিক একটি সাংবাদিক বৈঠকে পবন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র দামোদরদাস মোদীর বদলে নরেন্দ্র গৌতমদাস বলে অভিহিত করেন। তা নিয়ে বিজেপি পবনের গ্রেফতারির দাবি তোলে। দায়ের হয় একের পর এক এফআইআর। সেই সূত্রেই বৃহস্পতিবার তাঁকে অসমের পুলিশ গ্রেফতার করে।

এই গ্রেফতারির বিরোধিতা করে এবং তাঁর বিরুদ্ধে বিভিন্ন জায়গায় দায়ের হওয়া এফআইআরকে একসঙ্গে নথিভুক্ত করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে যান পবন। প্রধান বিচারপতির এজলাসে পবনের হয়ে সওয়াল করতে নামেন কংগ্রেসের রাজ্যসভার সদস্য তথা প্রবীণ আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। তিনি পবনকে অন্তর্বর্তী জামিন দেওয়ার আর্জি জানান এবং আদালতে বলেন, ‘‘পবন মুখ ফস্কে এ কথা বলে ফেলেছিলেন। তার জন্য ক্ষমাপ্রার্থনাও করেছেন।’’ এর পরেই পবনকে জামিন মঞ্জুর করে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE