Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

Rahul Gandhi: ধর্ম নিয়েই বিঁধলেন রাহুল

অনুষ্ঠানে রাহুল বলেন, বিজেপি-আরএসএসের নেতারা ‘নারী শক্তি’-কে দমন করতে চাইছেন এবং আতঙ্কের আবহ তৈরি করতে চাইছেন।

সূচনা: মহিলা কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে রাহুল গাঁধী। বুধবার নয়াদিল্লিতে। ছবি পিটিআই।

সূচনা: মহিলা কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে রাহুল গাঁধী। বুধবার নয়াদিল্লিতে। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ০৭:০৫
Share: Save:

বিজেপি-আরএসএসকে আজ ফের নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। বললেন— বিজেপি-সঙ্ঘের নেতারা আসল হিন্দু নন, তাঁরা শুধু হিন্দু ধর্মকে ব্যবহার করেন। আজ মহিলা কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে রাহুল বলেন, বিজেপি-আরএসএসের নেতারা ‘নারী শক্তি’-কে দমন করতে চাইছেন এবং আতঙ্কের আবহ তৈরি করতে চাইছেন।

উত্তরপ্রদেশের ভোটের আগে বিজেপি যখন ফের সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলে, আব্বাজানের মতো শব্দ ব্যবহার করে হিন্দু ভোটের মেরুকরণ করতে চাইছে, তখন রাহুল বিজেপি-আরএসএসকে গাঁধীজির হত্যা নিয়েও নিশানা করেছেন। রাহুল বলেন, “গত ১০০-২০০ বছরে যদি কোনও ব্যক্তি হিন্দু ধর্মকে সব থেকে ভাল ভাবে বুঝে থাকেন, তাঁর নাম মহাত্মা গাঁধী। আরএসএসের মতাদর্শ, সাভারকরের মতাদর্শ, গডসে সেই হিন্দুর বুকে তিনটি গুলি কেন দাগল?’’ রাহুলের যুক্তি, অন্যান্য মতাদর্শের সঙ্গে কংগ্রেস কিছুটা আপস করতে পারে। কিন্তু বিজেপি-আরএসএসের মতাদর্শের সঙ্গে কখনও আপস করা সম্ভব নয়। মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ মহিলা কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে সংগঠনের নেত্রী-কর্মীদের বাড়ি থেকে আনা তেলের প্রদীপ জ্বালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi BJP RSS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE