Advertisement
২৯ জানুয়ারি ২০২৩
Rahul Gandhi

‘পাপ্পু’ বানাতে টাকা ঢেলেছে বিজেপি, অভিযোগ রাহুলের

দু’দিন আগেই মধ্যপ্রদেশের ভোপালে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ অভিযোগ করেছিলেন, ‘ভারত জোড়ো যাত্রা’য় আসলে বিভাজন তৈরির চেষ্টা হচ্ছে। ভারতের বদনাম করা হচ্ছে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৬:১৪
Share: Save:

বিজেপি এবং আরএসএস তাঁর ভাবমূর্তি নষ্ট করতে হাজার হাজার কোটি টাকা খরচ করেছে বলে ফের অভিযোগ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। ‘ভারত জোড়ো যাত্রা’র একেবারে শেষ পর্যায়ে আজ জম্মুতে সাংবাদিক বৈঠকে রাহুলকে তাঁর নামের সঙ্গে ‘পাপ্পু’ জুড়ে দেওয়া নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেই ‘পাপ্পু’ ভাবমূর্তি ঝেড়ে ফেলতেই তিনি কন্যাকুমারী থেকে কাশ্মীর পদযাত্রা করছেন কি না, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

Advertisement

এই প্রশ্নের প্রেক্ষিতে রাহুলের জবাব, ‘‘আমার ভাবমূর্তি নষ্ট করতে হাজার হাজার কোটি টাকা খরচ করা হয়েছে। বিজেপি ও তার নেতারা পরিকল্পিত ভাবে এই কাজ করেছেন। কিন্তু লাভ হয়নি। বিজেপি, আরএসএসের নেতারা মনে করেন, টাকা ও ক্ষমতা দিয়ে সব হয়। আমরা ওঁদের ভাল ভাবে বুঝিয়ে দেব যে এ দেশে সত্য চলে, টাকা, ক্ষমতা, অহঙ্কার চলে না।’’ ওয়েনাডের এই কংগ্রেস সাংসদ আগেও অভিযোগ করেছিলেন গৈরিক শিবির টাকা ঢেলেছে তাঁর ভাবমূর্তি নষ্ট করতে।

দু’দিন আগেই মধ্যপ্রদেশের ভোপালে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ অভিযোগ করেছিলেন, ‘ভারত জোড়ো যাত্রা’য় আসলে বিভাজন তৈরির চেষ্টা হচ্ছে। ভারতের বদনাম করা হচ্ছে। এ নিয়ে রাহুলের পাল্টা, ‘‘রাজনাথ সিংহের দলই বিভাজন তৈরি করছে। বিজেপি-আরএসএসের মতাদর্শ ভারতের বদনাম করছে।’’ এর পরেই প্রতিরক্ষামন্ত্রীকে এই কংগ্রেস সাংসদের কটাক্ষ, ‘‘এ সব রাজনাথের নিজের মতামত হলে আশ্চর্য হব। তাঁকে উপরতলা থেকে যা বলতে বলা হয়েছে, তিনি সেটাই বলছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.