Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Rahul Gandhi

রাহুল আর ভিআইপি নন! কূটনৈতিক পাসপোর্ট ফেরত দিয়ে ‘আম আদমি’ হওয়ার আর্জি জানালেন

সাংসদ হিসাবে পাওয়া কূটনৈতিক (ডিপ্লোম্যাটিক) পাসপোর্ট জমা দিয়ে রাহুল সাধারণ পাসপোর্ট পাওয়ার ‘নো অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি)-এর জন্য দিল্লির আদালতে আবেদন জানিয়েছেন।

Congress leader Rahul Gandhi moves Delhi court seeking NOC to secure fresh ordinary passport

সাংসদ পদ হারানোর সরকারি বাংলোর পাশাপাশি কূটনৈতিক পাসপোর্টও হারিয়েছেন রাহুল। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২৩:১১
Share: Save:

মোদী পদবি নিয়ে মন্তব্যের দায়ে গুজরাতের সুরাত আদালতের রায়ে দোষী সাব্যস্ত হয়ে সাংসদ পদ হারানোর পরেই লুটিয়েন্স দিল্লির ১২ নম্বর তুঘলক লেনের সরকারি বাংলো ছেড়েছিলেন তিনি। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এ বার ফেরত দিলেন তাঁর কূটনৈতিক (ডিপ্লোম্যাটিক) পাসপোর্ট।

সাংসদ হিসাবে পাওয়া কূটনৈতিক (ডিপ্লোম্যাটিক) পাসপোর্ট জমা দিয়ে রাহুল সাধারণ পাসপোর্ট পাওয়ার জন্য দিল্লির আদালতে আবেদন জানিয়েছেন। ন্যাশনাল হেরাল্ড মামলায় জামিনে মুক্ত রয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। তাই বিধি মেনে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি)-এর জন্য এই আবেদন জানাতে হয়েছে তাঁকে।

রাহুলের আবেদনের প্রেক্ষিতে দিল্লির মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট বৈভব মেহতা এ বিষয়ে ন্যাশনাল হেরাল্ড-এর মামলাকারী সুব্রহ্ম্যণম স্বামীর জবাব চেয়েছেন মঙ্গলবার। বুধবার আবার এই মামলার শুনানি হবে। প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় অভিযুক্ত রাহুলকে ২০১৫০-র ১৯ ডিসেম্বর জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE