Advertisement
০৪ মে ২০২৪
Rahul Gandhi

লালুপ্রসাদ ভাল রাঁধেন, প্রিয়ঙ্কাও দুর্দান্ত, কিন্তু সেরা কে? রাহুল জানালেন সেরা রন্ধনশিল্পীর নাম

রাহুল জানিয়েছেন, সকালে ঘুম থেকে উঠে তিনি কফি খেতে পছন্দ করেন। কিন্তু দিনের অন্য সময় বা রাতে চা-ই তাঁর প্রথম পছন্দ। মিষ্টি খেতেও ভালবাসেন ওয়েনাড়ের প্রাক্তন সাংসদ।

file image of Rahul Gandhi

রাহুলের নজরে সবচেয়ে ভাল ‘কুক’ কে? — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৫:৪৬
Share: Save:

লালুপ্রসাদ যাদব ভাল রাঁধেন। জানিয়ে দিলেন সাংসদ পদ খারিজ হওয়া কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর মতে, বোন প্রিয়ঙ্কার রান্নার হাতও দুর্দান্ত। কিন্তু জানেন কি রাহুলের কাছে দুনিয়ার সবসেরা রাঁধুনির নাম কী? সম্প্রতি এক ‘ফুড ব্লগার’-এর সামনে বসেছিলেন রাহুল। সেখানেই রান্না নিয়ে তাঁর মনের কথা জানালেন তিনি। নিজের ইনস্টা প্রোফাইলে সেই ভিডিয়োটি তুলেও দিয়েছেন রাহুল।

‘খানে মে কেয়া হ্যায়’ নামে অনুষ্ঠানে সম্প্রতি অতিথি হয়ে এসেছিলেন রাহুল। সেখানেই তিনি জানান, বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব নাকি খুব ভাল রান্না করতে পারেন। বোন প্রিয়ঙ্কার রান্নার হাতেরও প্রশংসা করেন তিনি। তার পরেই বলেন, ‘‘তবে সবার মধ্যে সেরা একজনই। তিনি আমার মা। আমার মা সবার সেরা রন্ধনশিল্পী। সনিয়া গান্ধীই নম্বর ওয়ান!’’ রাহুল জানিয়েছেন, তিনি সনিয়াকে সেরা রন্ধনশিল্পীর তকমা দিলেও সেই রান্না আবার খুব একটা পছন্দ নয় বোন প্রিয়ঙ্কার। যিনি নিজেও দুর্দান্ত রান্না করেন। রাহুলের তালিকায় সনিয়ার পরেই নাম বোন প্রিয়ঙ্কা বঢরা গান্ধীর। শুধু অন্যের রান্নাই নয়, দিনের মধ্যে কোন সময় কতটা পরিমাণ খাবার তিনি নিজে খান, তা-ও জানিয়েছেন রাহুল।

রাহুল জানিয়েছেন, সকালে ঘুম থেকে উঠে তিনি কফি খেতে পছন্দ করেন। কিন্তু দিনের অন্য সময় বা রাতে চা-ই তাঁর প্রথম পছন্দ। মিষ্টি খেতেও ভালবাসেন ওয়েনাড়ের প্রাক্তন সাংসদ। তবে সে ক্ষেত্রে রয়েছে কিছু বাছবিচার। রাহুল নিজের মুখেই জানিয়েছেন তা। যেমন, ফ্রেঞ্চ ডেজ়ার্টের তুলনায় ভারতীয় মিষ্টি তাঁকে টানে বেশি। তবে মিষ্টি এবং নোনতা খাবারের মধ্যে কোনও একটি বেছে নিতে বললে রাহুলের ভোট পড়বে নোনতা খাবারের থালাতেই।

ক’দিন আগেই প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল দিল্লির বাঙালি মার্কেট এবং মাটিয়া মহল মার্কেটে এসেছিলেন। সেখানকার জনপ্রিয় খাবারগুলিরও স্বাদ নেন তিনি। মাটিয়া মহলে বিখ্যাত শরবতের দোকানে ঠান্ডা পানীয়ে চুমুক থেকে বাঙালি মার্কেটের নাথু সুইটস থেকে ফুচকা (উত্তর ভারতে গোলগপ্পা) খেতেও দেখা যায় রাহুলকে।

তিনি যে খাদ্যরসিক, তা কখনওই লুকোননি রাহুল। তবে নিজেকে বরাবরই কঠোর অনুশাসনের মধ্যে রাখেন তিনি। কলকাতার পার্ক স্ট্রিটের একটি জনপ্রিয় রেস্তরাঁতেও তাঁকে খেতে দেখা গিয়েছিল। এ বার নিজের মুখেই জানিয়ে দিলেন, তাঁর প্রিয় রাঁধুনির নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Food sonia gandhi Lalu Prasad Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE