Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

Abhishek on Congress: দ্বিচারিতা করছে কংগ্রেসই! দিল্লিতে তৃণমূল সাংসদদের বৈঠকে অভিষেক

মঙ্গলবার থেকে সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছেন অভিষেক। রাজধানীতে পৌঁছে তিনি প্রথমে তৃণমূল সাংসদদের ধরনা মঞ্চে যান।

টুইটার থেকে নেওয়া

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ১৭:৪৮
Share: Save:

তৃণমূলের সাংসদীয় কমিটি-র বৈঠকে ফের একবার কংগ্রেসের সঙ্গে দূরত্ব বজায় রাখার বার্তা দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন বিরোধী ঐক্য প্রসঙ্গে কংগ্রেস দ্বিচারিতা করছে। পশ্চিমবঙ্গে তারা তৃণমূলের বিরুদ্ধে লড়ছে, আবার তৃণমূল যখন অন্য রাজ্যে যাচ্ছে কংগ্রেস তখন বিরোধী ঐক্য ভাঙার অভিযোগ তুলছে।

মঙ্গলবার সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছেন অভিষক। রাজধানীতে প‌ৌঁছে তিনি প্রথমে তৃণমূল সাংসদদের ধরনা মঞ্চে যান। এর পর, সংসদে দলের লড়াইয়ের ক‌ৌশল কী হবে তা নিয়ে দলীয় সংসদের সঙ্গে বৈঠক করেন। সূত্রের খবর, বৈঠকে অভিষেক সাংসদের বলেন, ‘‘বাংলায় আমাদের বিরুদ্ধে লড়ছে কংগ্রেস। আমরা গ‌োয়ার মতো রাজ্যে গেলেই প্রশ্ন উঠছে বিরোধী ঐক্য নিয়ে।’’ ডায়মন্ডহারবারের সাংসদ আরও বলেন, ‘‘কংগ্রেসের চেয়ে আমাদের কৌশল ভিন্ন হতে হবে। এর পর আমরা ক‌োন রাজ্য যাব তা এখনই প্রকাশ্যে আনছি না। যে রাজ্যে ছাপ ফেলতে পারব সেখানে যাব।’’ বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে বার্তা দিয়ে দিয়ে তিনি বলেন, ‘‘বিজেপি-র বিরুদ্ধে প্রতিবাদ চলবে। জনগণের জন্য আমরা লড়াই চালিয়ে যাব।’’ এই বৈঠকে যে সাংসদরা উপস্থিত ছিলেন না তাদের ‘শো-কজ’ করা হয়েছে বলে সূত্রের খবর।

সাংসদদের ধরনায় অভিষেক।

সাংসদদের ধরনায় অভিষেক। ছবি টুইটার থেকে

রাজ্যসভা থেকে দোলা সেন ও শান্তা ছেত্রীর মতো সাংসদদের সাসপেন্ড করার পর লাগাতার গাঁধী মূর্তির পাদদেশে ধরনা-অবস্থান চালিয়ে যাচ্ছে তৃণমূল। দিল্লি বিমানবন্দরে নেমে অভিষেক সোজা চলে যান সেই ধরনা মঞ্চে। সাংসদদের সঙ্গে ধরনাতেও বসেন। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন শান্তনু সেন ও অপরূপা পোদ্দার-ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Avishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE