Advertisement
০৫ মে ২০২৪
Prashant Kishor

‘তামিলনাড়ু নয়, গুজরাত থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করা উচিত ছিল রাহুলের’, বললেন প্রশান্ত

পিকের কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে মাস পাঁচেক আগে তৈরি হয়েছিল জল্পনা। কিন্তু শেষ পর্যন্ত সেই ‘তৎপরতা’ নিষ্ফল হওয়ার পর থেকেই কংগ্রেস এবং গাঁধী পরিবারকে নিশানা করছেন তিনি।

রাহুল গাঁধী এবং প্রশান্ত কিশোর।

রাহুল গাঁধী এবং প্রশান্ত কিশোর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৪
Share: Save:

তামিলনাড়ুর কন্যাকুমারী নয়, রাহুল গাঁধীর ‘ভোরত জোড়ো যাত্রা’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য থেকে শুরু হওয়া উচিত ছিল বলে মনে করেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)। সোমবার মহারাষ্ট্রে পৃথক বিদর্ভ রাজ্য গঠনের দাবিতে আন্দোলনকারী সংগঠনগুলির সভায় তিনি বলেন, ‘‘গুজরাত বা অন্য কোনও বিজেপি শাসিত রাজ্য থেকে শুরু করা উচিত ছিল।’’

পিকের মতে, রাহুল যদি গুজরাত থেকে যাত্রা শুরু করতেন তবে চলতি বছরের শেষের বিধানসভা ভোটে তার কিছুটা প্রভাব পড়ার সম্ভাবনা ছিল। প্রাক্তন বিজেপি বিধায়ক আশিস দেশমুখ আয়োজিত ওই সভায় মহারাষ্ট্র ভেঙে পৃথক বিদর্ভ রাজ্যের দাবিতে আন্দোলনকে সমর্থনের ঘোষণা করেন পিকে। এআইসিসির একটি সূত্র জানাচ্ছে, পুনরুত্থানের জন্য গাঁধী পরিবারের সামনে একগুচ্ছ সুপারিশ করলেও পিকের ইচ্ছেমতো ক্ষমতা না মেলায় শেষ পর্যন্ত তিনি কংগ্রেসে যোগ দেননি।

প্রসঙ্গত, পিকের কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে মাস পাঁচেক আগে তৈরি হয়েছিল জল্পনা। কিন্তু দফায় দফায় বৈঠক শেষ পর্যন্ত নিষ্ফল হওয়ার পর থেকেই ধারাবাহিক ভাবে কংগ্রেস এবং গাঁধী পরিবারকে নিশানা করছেন তিনি। কখনও বলেছেন, ‘‘কংগ্রেসের সঙ্গে কাজ করব না। কারণ, কংগ্রেস নিজেরাও ডুববে, অন্যকেও ডোবাবে।’’ কখনও ‘ভবিষ্যবাণী’ করেছেন, ‘‘গুজরাত এবং হিমাচল প্রদেশের আসন্ন বিধানসভা ভোটেও কংগ্রেস হারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prashant Kishor Rahul Gandhi Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE