Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
arvind kejriwal

গুজরাতে হেনস্থার শিকার কেজরীবাল? বডোদরা বিমানবন্দরে আপ প্রধানকে ঘিরে ‘মোদী মোদী’ স্লোগান

অরবিন্দ কেজরীবালের দাবি, দাবি, দীর্ঘ তিন দশকের বিজেপি বনাম কংগ্রেস সমীকরণ থেকে এ বার মুক্তি পাবে গুজরাত। পদ্ম-শিবিরের সঙ্গে সরাসরি লড়াই হবে আম আদমি পার্টির।

কেজরীবালকে ঘিরে বিজেপি কর্মীদের স্লোগান।

কেজরীবালকে ঘিরে বিজেপি কর্মীদের স্লোগান। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বডোদরা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫০
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে হেনস্থার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার আম আদমি পার্টি (আপ)-র প্রধান কেজরীবাল গুজরাতের বডোদরা বিমানবন্দরে পৌঁছলে তাঁকে ঘিরে বিজেপি কর্মীরা উদ্দেশ্যেপ্রণোদিত ভাবে ‘মোদী মোদী’ স্লোগান দেন এবং কটূক্তি করেন বলে অভিযোগ।

Advertisement

বিজেপি কর্মীদের স্লোগানের জবাবে বডোদরা বিমানবন্দরে হাজির আপ নেতা-কর্মীরা পাল্টা স্লোগান দিলে বিমানবন্দর চত্বরে সামরিক উত্তেজনার সৃষ্টি হয়। শেষ পর্যন্ত পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর পর বডোদরা শহরে দলের বৈঠকে কেজরীবাল অভিযোগ করেন, বিজেপি শাসিত গুজরাতের প্রশাসন তাঁদের সভা এবং বৈঠক করতে বাধা দিচ্ছে। তিনি বলেন, ‘‘আমাদের সভা এবং বৈঠকের অনুমতি না দেওয়ার জন্য অন্তত ১৩ জন জমি, হল ও গেস্ট হাউসের মালিককে হুমকি দেওয়া হয়েছে।’’

চলতি বছরের শেষেই গুজরাতে বিধানসভা ভোট হওয়ার কথা। তার আগে মোদীর রাজ্যে ধারাবাহিক সফর শুরু করেছেন কেজরীবাল। তাঁর দাবি, দীর্ঘ তিন দশকের বিজেপি বনাম কংগ্রেস সমীকরণ থেকে এ বার মুক্তি পাবে গুজরাত। পদ্ম-শিবিরের সঙ্গে সরাসরি লড়াই হবে আপ-এর। মঙ্গলবার তিনি বলেন, ‘‘আপ ক্ষমতায় এলে গুজরাতে মদের বেআইনি ব্যবসা পুরোপুরি বন্ধ করা হবে। অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য ফের চালু করা হবে পুরনো পেনশন প্রকল্প।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.