Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Karnataka

বিজেপি ছাড়ার তৎপরতা

কংগ্রেস সূত্রের দাবি, বিজেপির অন্তত ১১ জন বিধায়ক কংগ্রেসে যোগ দিতে চাইছেন। তাঁদের মধ্যে দু’জন কর্নাটকের মন্ত্রী এবং একজন প্রাক্তন উপমুখ্যমন্ত্রীও।

Representational image of BJP and Congress.

বিজেপির নেতা তথা কর্নাটকের বিধান পরিষদের সদস্য বাবুরাও চিঞ্চনসুর গত কাল বিধান পরিষদ থেকে ইস্তফা দিয়েছেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ০৭:১১
Share: Save:

যে কোনও রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে অন্য দলের নেতাদের পুরনো দল ছেড়ে বিজেপিতে যোগ দিতে দেখা যায়। কর্নাটকে বিধানসভা ভোটের আগে কি তার ব্যতিক্রম হতে চলেছে! কংগ্রেস সূত্রের দাবি, বিজেপির অন্তত ১১ জন বিধায়ক কংগ্রেসে যোগ দিতে চাইছেন। তাঁদের মধ্যে দু’জন কর্নাটকের মন্ত্রী এবং একজন প্রাক্তন উপমুখ্যমন্ত্রীও।

বিজেপির নেতা তথা কর্নাটকের বিধান পরিষদের সদস্য বাবুরাও চিঞ্চনসুর গত কাল বিধান পরিষদ থেকে ইস্তফা দিয়েছেন। তিনি কংগ্রেসে যোগ দিতে চলেছেন বলে কংগ্রেস সূত্রের খবর। এই বাবুরাও কংগ্রেস ছেড়েই বিজেপিতে যোগ দিয়েছিলেন। ২০১৯-এর লোকসভা ভোটে গুলবর্গা কেন্দ্রে মল্লিকার্জুন খড়্গের হারের পিছনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। সম্প্রতি বিধান পরিষদের আরও এক বিজেপি সদস্য পুত্তন্না কংগ্রেসে যোগ দিয়েছেন। বাবুরাও কর্নাটকের কল্যাণ অঞ্চলে কোলি সম্প্রদায়ের নেতা। তিনি কংগ্রেসে গেলে ওই অঞ্চলের ২০টি থেকে ৩০টি বিধানসভা আসনে বিজেপি ধাক্কা খেতে পারে।

তবে এই নেতাদের দলে নেওয়া বা আসন্ন ভোটে প্রার্থী করা নিয়ে অবশ্য কংগ্রেসের অন্দরে মতভেদ রয়েছে। একাংশের মতে, বিজেপি ছেড়ে আসা নেতাদের বদলে কংগ্রেসের নেতাদেরই প্রার্থী করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Congress Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE