Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১২ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Congress: ভিডিয়ো কারচুপি: আইনি পদক্ষেপ করবে কংগ্রেস

যুব কংগ্রেসের আইনি শাখার তরফে অভিযোগ দায়ের করা হয়েছে দিল্লির তুঘলক রোড থানায়ও।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০৪ জুলাই ২০২২ ০৬:৩২
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Popup Close

কয়েক বছর আগে এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছিলেন, “প্রধানমন্ত্রী বলেন, এমন যন্ত্র নিয়ে আসব, যার একদিকে আলু ঢোকালে, অন্য দিকে সোনা বার হবে।’’ রাহুলের বক্তব্যের ‘প্রধানমন্ত্রী বলেন’ অংশ বাদ দিয়ে এমন ভাবে প্রচার হয়েছিল, যে ওই কংগ্রেস নেতাই আলু থেকে সোনা তৈরির যন্ত্রের কথা বলছেন। নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাডে কংগ্রেসের কার্যালয়ে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের হামলাকে রাহুল ‘ছোট ছেলেদের কাজ’ বলায় তা তুলে ধরে একটি সর্বভারতীয় টিভি চ্যানেলে প্রচার করা হয়, রাহুল উদয়পুরের খুনিদের ‘ছোট ছেলে’ বলেছেন।

বহু দিন ধরেই রাহুল তথা কংগ্রেসের অনুযোগ, বেশ কিছু সংবাদমাধ্যম বিজেপির হয়ে কাজ করছে। এ বার শুধু অনুযোগেই থেমে না থেকে কংগ্রেস নেতৃত্ব আরও কঠোর আইনি ব্যবস্থার পথে হাঁটতে চাইছেন।

ওয়েনাডের ঘটনার পরেই কংগ্রেস আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছিল। এর পরে সংশ্লিষ্ট টিভি চ্যানেলের তরফে দুঃখপ্রকাশও করা হয়েছে। তার পরেও আজ কংগ্রেস হুঁশিয়ারি দিয়েছে, রাহুলের ভিডিয়ো নিয়ে কারচুপির বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি সাংসদ রাজ্যবর্ধন সিংহ রাঠৌর-সহ বেশ কয়েকজন সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাঁদের পাশাপাশি, সংশ্লিষ্ট টিভি চ্যানেলের অ্যাঙ্করের নামে গত কাল রাতে রাজস্থানের জয়পুরে এফআইআর দায়ের হয়েছিল। ঝাড়খণ্ডে কংগ্রেস নেতা অজয় কুমার আজ পুলিশে এফআইআর দায়ের করছেন। যুব কংগ্রেসের আইনি শাখার তরফে অভিযোগ দায়ের করা হয়েছে দিল্লির তুঘলক রোড থানায়ও।

Advertisement

এই ধরনের ভুয়ো ও কারচুপি করা ভিডিয়ো ছড়ানোর বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে কংগ্রেসের মিডিয়া ও প্রচার বিভাগের চেয়ারম্যান পবন খেরা আজ বলেছেন, ‘‘কংগ্রেসের ভদ্রতাকে পায়ের শিকল বলে ভাববেন না। রাঠৌর ওই ভিডিয়ো ছড়িয়ে দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন। এই ভাবে ভুয়ো ভিডিয়ো ছড়িয়ে আবেগ, কিছু সম্প্রদায়কে উস্কানি দেওয়া চলতে পারে না। ইতিমধ্যেই টিভি চ্যানেল, বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। আরও বড় পদক্ষেপ করা হবে।’’

রাজ্যবর্ধন সিংহ রাঠৌর আজ বলেছেন, তিনি এর জন্য দুঃখপ্রকাশ করবেন না। রাহুল ও কংগ্রেসের নেতাদের মাফ চাইতে হবে। কারণ তাঁরা বিজেপি, আরএসএসের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলছেন। উদয়পুরের খুনের ঘটনায় অভিযুক্তদের সঙ্গে বিজেপির যোগাযোগের অভিযোগের দিকে ইঙ্গিত করেছেন তিনি। তা নিয়ে খেরার পাল্টা, আজ কাশ্মীরে ধৃত লস্কর-জঙ্গিও বিজেপির আইটি সেলের নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement