Advertisement
১৮ মে ২০২৪
Congress

তামিলনাড়ুতে আরও বেশি আসনে লড়তে চায় কংগ্রেস

তামিলনাড়ুতে শাসক দল ডিএমকের সঙ্গে জোট রয়েছে কংগ্রেসের। গত লোকসভা নির্বাচনে ওই রাজ্যের ৩৯টি আসনের মধ্যে কংগ্রেসকে ন’টি আসনে লড়ার জন্য ছেড়েছিল ডিএমকে।

Congress

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ০৮:২৩
Share: Save:

শাসক দল ডিএমকে-র আমন্ত্রণে মহিলা সম্মেলনে যোগ দিতে চেন্নাইয়ে গিয়েছিলেন সনিয়া গান্ধী। সেখানে কংগ্রেস কর্মীদের সঙ্গে বৈঠকে আসন্ন লোকসভায় নির্বাচনে ডিএমকে-র সঙ্গে দর কষাকষি করে আরও বেশি আসনে দলকে লড়ার প্রস্তুতি নিতে বললেন সনিয়া।

ডিএমকে নেতা এম কে করুণানিধির শতবর্ষ উদ্‌যাপন উপলক্ষে আজ মহিলা সম্মেলনে যোগ দিতে দেশের মহিলা রাজনীতিকদের চেন্নাইয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন ডিএমকে সাংসদ কানিমোজি। মূলত সেই সম্মেলনে যোগ দিতে চেন্নাই যান সনিয়া গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। মহিলা আসন সংরক্ষণ আইন যাতে দ্রুত শাসক শিবির বাস্তবায়িত করে, তার জন্য সম্মেলনে সরব হন দলমত নির্বিশেষে সাংসদেরা। পরে তামিলনাড়ুর কংগ্রেস নেতাদের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন সনিয়া। সূত্রের মতে, লোকসভার কথা মাথায় রেখে এখন থেকেই ওই রাজ্যে ঝাঁপিয়ে পড়ার জন্য দলীয় নেতৃত্বকে নির্দেশ দেন সনিয়া।

তামিলনাড়ুতে শাসক দল ডিএমকের সঙ্গে জোট রয়েছে কংগ্রেসের। গত লোকসভা নির্বাচনে ওই রাজ্যের ৩৯টি আসনের মধ্যে কংগ্রেসকে ন’টি আসনে লড়ার জন্য ছেড়েছিল ডিএমকে। যার মধ্যে আটটিতেই জেতে কংগ্রেস। সেই কারণে এ যাত্রায় তামিলনাড়ুতে অন্তত ১৫টি আসনে লড়ার জন্য লক্ষ্যমাত্রা নিয়েছে সনিয়া গান্ধীর দল। প্রসঙ্গত, দক্ষিণের ওই রাজ্যে এডিএমকে সদ্য বিজেপিকে ছেড়েছে।

পাশাপাশি দলকে মানুষের সঙ্গে যোগাযোগ বাড়াতে বলেছেন সনিয়া। কেন্দ্রের বিভিন্ন জনবিরোধী নীতি, বেহাল অর্থনীতি, বেকারত্বের মতো বিষয়গুলি তুলে ধরে রাজ্যের সর্বত্র প্রচারের উপর গুরুত্ব দেন তিনি। সূত্রের মতে, বৈঠকে সনিয়া ও রাজ্যসভার সাংসদ মাণিকম টেগোর আরও বেশি আসনে লড়ার জন্য দর কষাকষি করতে বললেও মোটের উপর ডিএমকে-র সঙ্গে হাত মিলিয়ে সব ক’টি আসনে জেতার লক্ষ্য স্থির করে দেন। বৈঠকের শেষে কার্তি চিদম্বরম বলেন, “লোকসভায় ভাল ফল করার পাশাপাশি ওই রাজ্যে দলকে শক্তিশালী করার লক্ষ্য স্থির করে দিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্ব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE