Advertisement
২০ এপ্রিল ২০২৪
Chennai

Chennai: চেন্নাইয়ের স্কুল চত্বরে হোটেল, তথ্য না দিয়ে ৭৯ লক্ষ টাকার জরিমানা হল সিএমডিএর

চেন্নাইয়ের স্কুল চত্বরে হচ্ছিল হোটেল। এই নিয়ে আরটিআই করে তথ্য চেয়েছিলেন অভিভাবকরা। তথ্য না দেওয়ায় এখন জরিমানা হল পূর্ত দফতরের।

জরিমানা দিতে হবে পূর্ত দফতরের অধীন চেন্নাই মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (সিএমডিএ)-কে।

জরিমানা দিতে হবে পূর্ত দফতরের অধীন চেন্নাই মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (সিএমডিএ)-কে।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৭:৫০
Share: Save:

পড়ুয়াদের যথাযথ তথ্য দেওয়া হয়নি। তাই চেট্টিনাড বিদ্যাশ্রমের পড়ুয়াদের ৭৮.০৮ লক্ষ টাকা জরিমানা দিতে হবে পূর্ত দফতরের অধীন চেন্নাই মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (সিএমডিএ)-কে। নির্দেশ দিয়েছে তামিলনাড়ু রাজ্য তথ্য কমিশন (টিএনএসআইসি)।

অভিভাবকদের সঠিক তথ্য দেয়নি সিএমডিএ। তা ছাড়া রাজ্যের নির্মাণ আইন মেনে নির্মীয়মাণ বহুতলের গায়ে সব তথ্য লেখা কোনও বোর্ডও দেয়নি। সে কারণেই এই জরিমানা। হেরিটেজ ভবন চেট্টিনাড হাউসে রয়েছে ওই স্কুলটি। মাস কয়েক আগে অভিভাবকরা দেখেন স্কুল চত্বরে বহুতলের নির্মাণ হচ্ছে। তাঁরা বুঝতে পারেন না, নির্মীয়মাণ এই বহুতল স্কুলের অংশ নাকি অন্য কিছু। জানতে চেয়ে আরটিআই করেন অভিভাবকরা।

মে মাসে অভিভাবকদের আরটিআইয়ের জবাব দিতে অস্বীকার করে সিএমডিএ। তার পরেই অভিভাবকদের হয়ে বিষয়টিতে হস্তক্ষেপ করে টিএনএসআইসি। স্কুলকে এই নির্মাণ সংক্রান্ত সব তথ্য দেওয়ার নির্দেশ দেয়।

পাশাপাশি, টিএনএসআইসি মনে করে, এই ঘটনায় স্কুলের ৭,৯০৮ জন পড়ুয়ার প্রত্যেককে এক হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া উচিত পুরসভার। কেন তাদের সেই নির্দেশ দেওয়া উচিত নয়, তার কারণ দর্শাতে বলে চেন্নাই পুরসভার সচিবকে। শেষ পর্যন্ত সিএমডিএ-কে নির্দেশ দিয়েই দিল টিএনএসআইসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai RTI school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE