Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lady Singham Died in an Accident

পথদুর্ঘটনায় মৃত্যু অসমের ‘লেডি সিংহম’ জুনমণির, ষড়যন্ত্র দেখছে পরিবার, সিআইডি তদন্তের নির্দেশ

জানা গিয়েছে, কোনও নিরাপত্তা ছাড়াই নিজের গাড়ি চালিয়ে জুন যাচ্ছিলেন। কেন তিনি নিরাপত্তা নেননি তা যেমন জানা যায়নি, পাশাপাশি কেন তিনি আপার অসমের দিকে যাচ্ছিলেন তা-ও বোঝা যাচ্ছে না।

file image of Junmoni Rabha of Assam

রহস্যজনক ভাবে মৃত্যু অসমের ‘লেডি সিংহম’ জুনমণি রাভার। সিআইডি তদন্তের নির্দেশ। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুয়াহাটি শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১০:৪৮
Share: Save:

রহস্যজনক ভাবে পথদুর্ঘটনায় মৃত্যু হল অসমের ‘লেডি সিংহম’ জুনমণি রাভার। জুন নিজেই গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। পথে একটি কন্টেনারকে ধাক্কা মারে তাঁর গাড়ি। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জুনকে মৃত বলে ঘোষণা করেন। জুনের আকস্মিক মৃত্যুকে ষড়যন্ত্র হিসাবে বর্ণনা করেছেন তাঁর মা। রহস্য উদ্‌ঘাটনে শুরু হয়েছে সিআইডি তদন্ত।

অসমে অত্যন্ত জনপ্রিয় জুনমণি। অনেকেই তাঁকে ‘লেডি সিংহম’ বলেও ডাকেন। জনপ্রিয়তার পিছু পিছু রয়েছে একাধিক বিতর্কও। একের পর এক বিতর্কের জেরে সাসপেন্ড হয়ে থাকতে হয়েছিল জুনকে। পরে অবশ্য চাকরিতে বহাল হন তিনি। ৩০ বছরের সেই জুনের আকস্মিক মৃত্যুর ঘটনায় দানা বেঁধেছে একাধিক প্রশ্ন।

পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনাটি ঘটেছে অসমের কালিয়াবোর মহকুমার জাখালাবান্ধা থানা এলাকার সারুভুগিয়া গ্রামে। ঘটনাচক্রে, একই দিনে জুনের বিরুদ্ধে তোলাবাজি সংক্রান্ত একটি মামলা নথিভুক্ত হয়। তার পরেই এই দুর্ঘটনা, কারণ খুঁজে দেখবে সিআইডি। জাখালাবান্ধা থানার ওসি পবন কলিতা বলেন, ‘‘রাত আড়াইটে নাগাদ ঘটনার খবর পাওয়ার পর পুলিশের একটি পেট্রল পার্টি অকুস্থলে পৌঁছয়। তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।’’ কন্টেনার ট্রাকটিকে আটক করা হয়েছে। তবে তার চালক পলাতক। জানা গিয়েছে, কন্টেনার ট্রাকটি উত্তরপ্রদেশের। পুলিশ পলাতক চালকের সন্ধান করছে। জানা গিয়েছে, কোনও ধরনের নিরাপত্তা ছাড়াই নিজের গাড়ি চালিয়ে জুন যাচ্ছিলেন। কেন তিনি নিরাপত্তা নেননি তা যেমন জানা যায়নি, পাশাপাশি কেন তিনি আপার অসমের দিকে যাচ্ছিলেন তা-ও বোঝা যাচ্ছে না। ফলে দানা বেঁধেছে রহস্য।

জুনের মায়ের দাবি, মেয়েকে পরিকল্পনা করে সরিয়ে দেওয়া হয়েছে। জুনের মা এবং তাঁর মাসি সুবর্ণা বোরো মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার কাছে মেয়ের মৃত্যুর ঘটনার সঠিক তদন্তের দাবি তুলেছেন। সুবর্ণা বলেন, ‘‘সোমবার রাতে উচ্চপদস্থ পুলিশকর্তাদের একটি দল নগাঁওয়ে জুনের সরকারি আবাসে অভিযান চালায়। সেই সময় জুনের মা-ও সেখানে ছিলেন। পুলিশ ১ লক্ষ নগদ টাকা উদ্ধার করে বাজেয়াপ্ত করে। কিন্তু সেই টাকা জুনের নয়, তাঁর মায়ের। তিনি পোলট্রি ফার্ম চালান।’’ সুবর্ণা পুলিশের কাছে ওই টাকা ফেরত দেওয়ার দাবি করেছেন। ওই টাকায় জুনের শেষকৃত্য করা হবে বলেও দাবি সুবর্ণার।

জুনের বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল। পাশাপাশি, জনপ্রিয়তাও ছিল আকাশছোঁয়া। তাঁর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত এখনও চলছে। এই পরিপ্রেক্ষিতে তাঁর রহস্যমৃত্যুর ঘটনায় নতুন করে জল্পনা দানা বেঁধেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police officer Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE