Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

iPhone 12 Pro: আই ফোনের বিনিময়ে সিবিআইয়ের গোপন নথি ফাঁস, অনিল দেশমুখ-কাণ্ডে বিতর্কে পুলিশ অফিসার

সংবাদ সংস্থা
মুম্বই ০৩ সেপ্টেম্বর ২০২১ ২২:৫৯
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

ভরসা করেই তাঁর জিম্মায় তদন্তের গোপন নথি রেখেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই সব গুরুত্বপূর্ণ কাগজপত্রই বিরোধী পক্ষের হাতে তুলে দিলেন তিনি। বিনিময়ে ঘুষ হিসেবে নগদ নয়! নিয়েছেন আইফোন ১২ প্রো। যার দাম বাজারে এক লক্ষ টাকার বেশি। মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের মামলায় এই কাণ্ডই ঘটিয়েছেন পুলিশ অফিসার অভিষেক তিওয়ারি। তাঁকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করে এই বিষয়টি জানান সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকেরা।
ওই পুলিশ অফিসারের সঙ্গে গ্রেফতার করা হয়েছে অনিলের আইনজীবী আনন্দ দাগাকেও। আনন্দের হাতেই ওই সব গোপন নথি তুলে দিয়েছিলেন অভিষেক। সিবিআইয়ের এফআইআর রিপোর্ট থেকে জানা গিয়েছে, তদন্তের স্বার্থেই গত জুন মাসে পুণেতে এসেছিলেন অভিষেক। সেই সময়েই এই লেনদেন হয়। অভিষেকের কাছ থেকে আইফোনটিও উদ্ধার করা হয়েছে বলে জানান তদন্তকারীরা। সিবিআইয়ের অভিযোগ, ওই আইনজীবীর হাতে কাগজপত্র হাতে তুলে দেওয়ার পাশাপাশি হোয়াটস্অ্যাপ বার্তায় সিবিআইয়ের প্রত্যেক পদক্ষেপ সম্পর্কেই খবরাখবর দিতেন তিনি।

Advertisement

গত এপ্রিল মাসে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংহ অভিযোগের ভিত্তিতেই দুর্নীতির তদন্ত শুরু হয়। তার পরই মন্ত্রিত্ব থেকে থেকে ইস্তফা দিতে হয় অনিলকে।

আরও পড়ুন

Advertisement