Advertisement
০২ মে ২০২৪
Madhya Pradesh

মদ-গাঁজা ‘চুরি’র অপরাধে ‘গ্রেফতার’ এক ইঁদুর! থানায় মূষিক-রাজ থামাতে হিমশিম খাচ্ছে পুলিশ

ইঁদুরের উৎপাতে মদ-গাঁজা ছাড়া গুরুত্বপূর্ণ নথিও সামলে রাখতে হচ্ছে পুলিশকে। ক্ষতি এড়াতে, ফাইলগুলিকে আলাদা ভাবে এবং উঁচু জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে বলেও এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

Cops in Madhya Pradesh hold rat for drinking seized liquor from warehouse

পুলিশের হাতে ‘গ্রেফতার’ হওয়া ইঁদুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৫:০৮
Share: Save:

বাজেয়াপ্ত করা মদ ‘চুরি’র অপরাধে ইঁদুর গ্রেফতার করল মধ্যপ্রদেশ পুলিশ। পুলিশ জানিয়েছে, মধ্যপ্রদেশের ছিন্দবাড়া থানার গুদামঘরে সংরক্ষিত বেশ কয়েকটি বাজেয়াপ্ত করা মদের বোতল সাফ করে দিয়েছে ইঁদুরের দল। প্রায় ৬০ থেকে ৬৫টি ছোট মদের বোতল ফাঁকা হয়ে গিয়েছে। এর মধ্যে একটি ইঁদুরকে খাঁচায় আটক করা হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

মধ্যপ্রদেশ পুলিশের এক কর্তা জানিয়েছেন, এই ঘটনা নতুন নয়। আগেও ওই থানায় এই ধরনের ঘটনা ঘটেছে। ছিন্দবাড়া থানাটি বেশ পুরনো এবং যে গুদামঘরে বাজেয়াপ্ত করা জিনিসপত্র রাখা হয়, তা ইঁদুরদের মুক্তাঞ্চলে পরিণত হয়েছে।

পুলিশের ওই কর্তা আরও জানিয়েছেন, শুধু মদ নয়, বাজেয়াপ্ত করা গাঁজাও নষ্ট করতে শুরু করেছিল মূষিকবাহিনী। এর পরে কাপড়ের বস্তার বদলে টিনের বাক্সে গাঁজা সংরক্ষণ শুরু করেছে ছিন্দবাড়া থানার পুলিশ। ইঁদুরের উৎপাতে মদ-গাঁজা ছাড়া গুরুত্বপূর্ণ নথিও সামলে রাখতে হচ্ছে পুলিশকে। ক্ষতি এড়াতে, ফাইলগুলিকে আলাদা ভাবে এবং উঁচু জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে বলেও ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh rat arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE