Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

পটনার ২ হাসপাতালে ৫০০-র বেশি ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মী আক্রান্ত কোভিডে

সংবাদ সংস্থা
পটনা ২২ এপ্রিল ২০২১ ১৩:৫১
চিকিৎসক, নার্স এবং সাফাইকর্মী মিলিয়ে পটনা এমস-এরই মোট ৩৮৪ জন কর্মী করোনা আক্রান্ত।

চিকিৎসক, নার্স এবং সাফাইকর্মী মিলিয়ে পটনা এমস-এরই মোট ৩৮৪ জন কর্মী করোনা আক্রান্ত।
—ফাইল চিত্র।

পর্যাপ্ত শয্যার অভাবে এমনিতেই পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে। এ বার বিহারের স্বাস্থ্য ব্যবস্থায় আরও বড় বিপর্যয় নেমে এল। পটনার দু’টি প্রথম সারির হাসপাতাল মিলিয়ে ৫০০-রও বেশি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তার জেরে ওই দুই হাসপাতালে চিকিৎসা পরিষেবা বলতে গেলে বন্ধ হওয়ার মুখে।

সংক্রমিতরা অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর পটনা শাখা এবং পটনা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে কর্মরত। পটনা এমস-এর সুপারইনটেন্ডেন্ট সিএম সিংহ জানিয়েছেন, চিকিৎসক, নার্স এবং সাফাইকর্মী মিলিয়ে তাঁদের মোট ৩৮৪ জন কর্মী করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত হয়েছেন।

পটনা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের সুপারইন্টেন্ডেন্ট ইন্দুশেখর ঠাকুর জানিয়েছেন, তাঁদের মোট ১২৫ জন কর্মী করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে ৭০ জন চিকিৎসক। নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ৫৫ জনের বেশি আক্রান্ত হয়েছেন। সংক্রমিত কর্মীদের হাসপাতালের তরফেই নিভৃতবাসে পাঠানো হয়েছে।

Advertisement

নোভেল করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভয়াবহ পরিস্থিতি গোটা দেশে। বিহারেও তার প্রভাব পড়েছে। বুধবার সেখানে নতুন করে ১২ হাজার ২২২ জন সংক্রমিত হন। মারা যান ৫৬ জন করোনা রোগী। গত বছরের শুরু থেকে এখনও পর্যন্ত রাজ্যে ৩ লক্ষ ৫৪ হাজার ২৮১ জন মানুষ সংক্রমিত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১ হাজার ৮৯৭ জন করোনা রোগী।

আরও পড়ুন

Advertisement