Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
COVID Deaths

বিশ্বে দৈনিক প্রতি ৪ মৃত্যুর মধ্যে ১ জন মারা যাচ্ছেন ভারতে, কোভিড কাড়ল ২ লক্ষেরও বেশি প্রাণ

মৃত্যুর নিরিখে এই মুহূর্তে বিশ্ব তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ভারত। ব্রিটেন, ইতালি, রাশিয়ার থেকেও এগিয়ে। শীর্ষে আমেরিকা।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এই মুহূর্তে ধুঁকছে ভারত।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এই মুহূর্তে ধুঁকছে ভারত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ১১:১৫
Share: Save:

ভারতে অতিমারির হানা কোথায় গিয়ে থামবে, এখনও পর্যন্ত তার সদুত্তর মেলেনি। তবে সংক্রমণের পাশাপাশি যে ভাবে মৃত্যু বেড়ে চলেছে, তাতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক মহলেও। কারণ এই মুহূর্তে যে হারে মৃত্যু বেড়ে চলেছে গোটা বিশ্বে, তার ২৫ শতাংশ ভারতেই ঘটছে।

গত ২৮ এপ্রিলের যে হিসেব পাওয়া গিয়েছে, তাতে দেখা গিয়েছে, ওই দিন বিশ্বের সর্বত্র ১২ হাজার ৩০৩ জন করোনা রোগী প্রাণ হারান। এর মধ্যে ভারতেই মারা যান ৩ হাজার ২৯৩ জন। অর্থাৎ প্রতিদিন বিশ্বে করোনায় যত মৃত্যু ঘটছে, তার প্রতি চারটির মধ্যে একটি ঘটছে ভারতে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এই মুহূর্তে ধুঁকছে ভারত। এখনও পর্যন্ত ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬ জন মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন দেশে। মৃত্যু হয়েছে ২ লক্ষ ৮ হাজার ৩৩০ জনের।

গত বুধবার থেকে দেশে দৈনিক মৃত্যু ৩ হাজারের উপরেই রয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। সেখানে দৈনিক মৃত্যু ১০০০ ছাড়িয়ে গিয়েছে।

মৃত্যুর নিরিখে এই মুহূর্তে বিশ্বতালিকায় চতুর্থ স্থানে ভারত। শীর্ষে আমেরিকা (৫ লক্ষ ৭৫ হাজার ১৯৩)। দ্বিতীয় স্থানে ব্রাজিল (৪ লক্ষ ১ হাজার ১৮৬)। তৃতীয় স্থানে রয়েছে মেক্সিকো (২ লক্ষ ১৬ হাজার ৪৪৭। তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ব্রিটেন (১ লক্ষ ২৭ হাজার ৭৫৯)।

এখানে উল্লেখ্য যে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দেশে দৈনিক সংক্রমণ ৩ হাজারের উপরেই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE