Advertisement
২৫ এপ্রিল ২০২৪
coronavirus

একটি অ্যাম্বুল্যান্সে কোভিড আক্রান্তের ২২ দেহ, সামনে এল মহারাষ্ট্রের করুণ ছবি

এই ভয়াবহ চিত্র দেখা গিয়েছে মহারাষ্ট্রের বীড জেলার অম্বেজোগাইয়ে। সেখানকার স্বামী রামানন্দ তীর্থ মরাঠাওয়াড়া সরকারি মেডিক্যাল কলেজের ঘটনা এটি।

গাদাগাদি করে রাখা হয়েছে কোভিড রোগীর দেহ।

গাদাগাদি করে রাখা হয়েছে কোভিড রোগীর দেহ। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৬:২৭
Share: Save:

হাসপাতালের মর্গের বাইরে রাখা আছে অ্যাম্বুল্যান্স। তাতে কোভিডে মৃতদের দেহ চাপিয়ে নিয়ে যাওয়া হচ্ছে সৎকারের জন্য। জায়গা নেই, তবু গাদাগাদি করেই একটি অ্যাম্বুল্যান্সে তোলা হয়েছে ২২টি দেহ। একটির উপর একাধিক বস্তাবন্দি দেহ চাপানো রয়েছে সেই গাড়িতে। এই ভয়াবহ চিত্র দেখা গিয়েছে মহারাষ্ট্রের বীড জেলার অম্বেজোগাইয়ে।

সেখানকার স্বামী রামানন্দ তীর্থ মরাঠাওয়াড়া সরকারি মেডিক্যাল কলেজের ঘটনা এটি। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেহ এ ভাবে তোলার সময় সেখানে উপস্থিত ছিল পুলিশ। অভিযোগ, মৃত রোগীর আত্মীয়রা অ্যাম্বুল্যান্সে দেহ তোলার ছবি তুলতে গেলে তাঁদের মোবাইল কেড়ে নেওয়া হয়। এই দেহগুলি সৎকার হওয়ার পর মোবাইল ফোন ফেরত দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

ঘটনার কথা ছড়িয়ে পড়তেই নড়ে চড়ে বসেছে সেখানকার প্রশাসন। ঘটনা নিয়ে বীড জেলার জেলাশাসক রবীন্দ্র জগতপ এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘অম্বেজোগাইয়ের অতিরিক্ত জেলাশাসককে ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যদি কারও দোষ থাকে, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ ওই হাসপাতালের ডিন শিবাজি সুকরে বলেছেন, ‘‘সৎকার করতে দেহ নিয়ে যাওয়ার জন্য মাত্র দু’টি অ্যাম্বুল্যান্স রয়েছে। আমরা আরও অ্যাম্বুল্যান্সের দাবি জানিয়েছি। কেউ মারা গেলে স্থানীয় প্রশাসনের হাতে দেহ তুলে দেওয়া অবধি আমাদের দায়িত্ব। তাঁরা কী ভাবে তা নিয়ে যাবে, তা আমাদের নিয়ন্ত্রণে নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE