Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in India

কোভিড-যুদ্ধে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীরাও শামিল হবেন, নির্দেশ রাওয়তের

সোমবার নরেন্দ্র মোদীর সঙ্গে কোভিড পরিস্থিতিতে সেনার প্রস্তুতি এবং সহযোগিতা নিয়ে এক বৈঠক করেন চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ত।

চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ত।

চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৮:২৯
Share: Save:

করোনার বিরুদ্ধে লড়াইতে এ বার ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীদেরও কাজে লাগানো হবে। সোমবার এ কথা জানিয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়ত। সংবাদমাধ্যমের কাছে রাওয়ত জানিয়েছেন, দেশের সশস্ত্র বাহিনীর যে সমস্ত স্বাস্থ্যকর্মী ২ বছর আগে অবসর নিয়েছেন অথবা নিজের কার্যকালের মেয়াদ ফুরনোর আগেই কাজ ছেড়েছেন, তাঁদেরকে করোনার বিরুদ্ধে যুদ্ধে শামিল হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নিজেদের এলাকার মধ্যে থেকেই করোনার চিকিৎসা পরিষেবার কাজে যোগ দেবেন তাঁরা।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কোভিড পরিস্থিতিতে সেনার প্রস্তুতি এবং সহযোগিতা নিয়ে এক বৈঠক করেন জেনারেল রাওয়ত। তিনি জানিয়েছেন, ২ বছরের বেশি আগে অবসরপ্রাপ্ত সেনা স্বাস্থ্যকর্মীদের অনুরোধ করা হয়েছে যাতে তাঁরা আপৎকালীন হেল্পলাইন নম্বর পরিষেবায় পরামর্শদাতা হিসাবে সহযোগিতা করেন।

সোমবার বৈঠকের পর মোদী জানিয়েছেন, ভারতীয় নৌসেনা, বায়ুসেনা এবং ডিভিসনের মুখ্য দফতরে কর্মরত সব মেডিক্যাল অফিসারদেরও করোনা হাসপাতালের কাজে লাগানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE