Advertisement
১১ মে ২০২৪
Coronavirus in India

Coronavirus in India: অতিমারিতে ত্রাণের কাজে লিপ্ত বিজেপি, বিরোধীরা কাটাচ্ছেন নিভৃতবাসে: নড্ডা

নড্ডার দাবি, দেশ জুড়ে দুর্গত মানুষজনের পাশে দাঁড়াতে বিজেপি-কে দেখা যাচ্ছে। কিন্তু বিরোধীদের উপস্থিতি দেখা যাচ্ছে কেবলমাত্র ভার্চুয়াল জগতে।

বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা।

বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৮:৫৭
Share: Save:

করোনা পরিস্থিতিতে বিজেপি-র নেতা-কর্মীরা যখন ত্রাণের কাজে ব্যস্ত, সে সময় ‘নিভৃতবাস’ কাটাচ্ছেন বিরোধীরা। রবিবার এ ভাবেই বিরোধীদের দিকে আক্রমণ শানালেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তাঁর দাবি, দেশ জুড়ে দুর্গত মানুষজনের পাশে দাঁড়াতে বিজেপি-কে দেখা যাচ্ছে। কিন্তু বিরোধীদের উপস্থিতি কেবলমাত্র টিভি প্যানেলে এবং টুইটারের মতো ভার্চুয়াল জগতে।

কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারের সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে রবিবার ‘সেবা দিবস’ উদ্‌যাপন করছে বিজেপি। তার অঙ্গ হিসাবে রবিবার দলের নেতা-কর্মীদের উদ্দেশে ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দেন নড্ডা। নিজের ভাষণে বিরোধীদের আক্রমণ করে তিনি বলেন, “অতিমারির সময় বিজেপি কর্মীরা মানুষের পাশে দাঁড়াচ্ছেন। তবে এই সময় বিরোধীরা গৃহ নিভৃতবাসে চলে গিয়েছেন। তাদের কোথাও দেখা যাচ্ছে না। বিরোধীদের কেবলমাত্র টিভি প্যানেলে আর টুইটারে দেখা যাচ্ছে।”

করোনার দ্বিতীয় তরঙ্গ সামলাতে মোদী সরকারের ব্যর্থতার অভিযোগে বার বার সরব হয়েছেন বিরোধী নেতারা। রবিবার তাঁদের মোদী সরকারের ‘সুশাসনের ক্ষেত্রে অন্তরায়’ বলে দাবি করেন নড্ডা। তাঁর কথায়, “সরকারের মনোবল ভেঙে দিতে প্রবল চেষ্টা করছে বিরোধীরা। করোনার টিকাকে ‘মোদী ভ্যাকসিন’ বলেও নাম দিচ্ছেন। এ নিয়ে প্রশ্ন তুলছেন। এখন টিকা নিয়ে চিৎকার করছেন।”

দেশ জুড়ে কোভিড টিকার অপ্রতুলতা নিয়েও মুখ খুলেছেন নড্ডা। তাঁর দাবি, “২টো সংস্থা থেকে এখন ১৩টি সংস্থাকে কোভিড টিকা উৎপাদনের অনুমোদন দেওয়া হয়েছে। শীঘ্রই এ কাজ শুরু করবে ১৯টি সংস্থা। অক্টোবরের মধ্যে ভারত বায়োটেক ১০ কোটি টিকা উৎপাদন শুরু করবে। তবে যাঁরা এতদিন টিকার ব্যাপারে ইতস্তত করতেন, তাঁরাই এতে দুর্নীতির গন্ধ পাচ্ছেন।”

নড্ডা জানিয়েছেন, কোভিড মোকাবিলায় বিজেপি কর্মীরা ৫০ লক্ষ ইউনিট রক্তদান করবেন। পাশাপাশি, দেশ জুড়ে খাদ্যসামগ্রী ও অক্সিজেন কনসেনট্রেটরও দান করবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE