Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus Lockdown

৬০০-র কম সক্রিয় কোভিড রোগী রয়েছে এমন জেলায় বিধিনিষেধ শিথিল করল উত্তরপ্রদেশ

১ জুন থেকে বিধিনিষেধ শিথিল করা হবে। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাজার খোলা থাকতে পারে। তবে সপ্তাহান্তে কার্ফু জারি থাকবে।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৭:৪৬
Share: Save:

৬০০-র কম সক্রিয় কোভিড রোগী রয়েছে এমন জেলাগুলিতে বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। ১ জুন থেকে এই সমস্ত জেলাতে বিধিনিষেধ শিথিল করা হবে। রাজধানী লখনউ, নয়ডা ও গাজিয়াবাদের মতো বড় শহর রয়েছে এমন জেলাগুলিতে যদি সক্রিয় রোগীর সংখ্যা বেশি থাকে তবে সেখানে নিষেধাজ্ঞা শিথিল করা হবে না।

সরকারি বিজ্ঞপ্তি অনুসারে, যে সব জেলাতে ৬০০-র কম সক্রিয় রোগী রয়েছে সেই জেলাগুলিতে এখন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বাজার খোলা থাকতে পারে। তবে সপ্তাহান্তে কার্ফু জারি থাকবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দোকান মালিক, কর্মী ও গ্রাহকদের মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলা বাধ্যতামূলক।

বিজ্ঞপ্তি অনুসারে, কোভিড সংক্রমণ মোকাবিলায় কাজ করা সরকারি দফতরগুলি তাদের সব কর্মীর উপস্থিতিতে কাজ করতে পারে। অন্য দফতরগুলিকে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করতে বলা হয়েছে। বেসরকারি অফিস ও শিল্প সংস্থাগুলিকে কোভিড বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। বেসরকারি অফিসগুলিকে কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে দেওয়ার কথা বলা হয়েছে। স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কাজের জন্য খোলা যাবে স্কুল-কলেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE