Advertisement
০৫ মে ২০২৪
Central Government

অতিমারিতে পরীক্ষা নিয়ে কেন্দ্র-রাজ্য বৈঠক

এ বিষয়ে কেন্দ্র রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী চিঠি পাঠিয়েছে। শনিবার টুইটারেও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বিষয়টি জানিয়েছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ০৫:৪৭
Share: Save:

করোনা পরিস্থিতিতে পিছিয়ে গিয়েছে একাধিক বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা। একই ভাবে স্থগিত হয়ে গিয়েছে জেইই মেন, নিট-সহ বিভিন্ন প্রবেশিকাও। সেই পরীক্ষাগুলির বিষয়ে সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব এবং রাজ্যের বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে রবিবার ভার্চুয়াল বৈঠক করতে চলেছে কেন্দ্র। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের সভাপতিত্বে এই বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। স্মৃতি ইরানি, প্রকাশ জাভড়েকরদের মতো মন্ত্রীদেরও উপস্থিত থাকার কথা।

এ বিষয়ে কেন্দ্র রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী চিঠি পাঠিয়েছে। শনিবার টুইটারেও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বিষয়টি জানিয়েছেন। সূত্রের খবর এই বৈঠকে থাকছেন না রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। রাজ্যের পক্ষে থাকার কথা শিক্ষাসচিব মনীশ জৈনের। মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সভানেত্রীরও থাকার কথা। আইসিএসই, সিবিএসইর দশম শ্রেণির পরীক্ষা বাতিল হয়েছে। এ রাজ্যে অবশ্য মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কোনও পরীক্ষাই বাতিল করা হয়নি। বরং সম্প্রতি শিক্ষামন্ত্রী জানিয়েছেন, করোনার দাপট কমলে এই দুই পরীক্ষা নেওয়া হবে।

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী টুইটারে লিখেছেন, ‘‘নিজের প্রিয় ছাত্রছাত্রীদের জীবনে প্রভাব ফেলবে, এমন কোনও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সকল রাজ্য সরকার এবং সব পক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা হোক, এমনটাই চান প্রধানমন্ত্রী।’’ পোখরিয়াল জানান, রবিবার সেই ভার্চুয়াল বৈঠক হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education Central Government State Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE