Advertisement
২৫ এপ্রিল ২০২৪
International Flights

করোনা সংক্রমণ কমেছে, আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের অনলাইন ফর্ম পূরণে ছাড় কেন্দ্রের

করোনা সংক্রমণ ঠেকাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক চলতি বছরের গোড়ায় আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের অনলাইনে স্ব-ঘোষণা ফর্ম পূরণ করে রেজিস্ট্রেশন নম্বর নেওয়া বাধ্যতামূলক করছিল।

আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের স্ব-ঘোষণা ফর্ম পূরণ আর বাধ্যতামূলক নয়।

আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের স্ব-ঘোষণা ফর্ম পূরণ আর বাধ্যতামূলক নয়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ২২:১৭
Share: Save:

বিশ্ব জুড়ে করোনা সংক্রমণের হার ক্রমশ কমতে থাকায় আন্তর্জাতিক বিমান যাত্রীদের জন্য বিধিনিষেধ কিছুটা শিথিল করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। নয়া নির্দেশিকায় জানানো হয়েছে, আন্তর্জাতিক উড়ানে ভারতে আসা যাত্রীদের অনলাইনে স্ব-ঘোষণা সংক্রান্ত ফর্ম পূরণ করা আর বাধ্যতামূলক রইল না।

করোনা সংক্রমণ প্রতিরোধের উদ্দেশ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক চলতি বছরের গোড়ায় আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের স্ব-ঘোষণা ফর্ম পূরণ করে রেজিস্ট্রেশন নম্বর নেওয়া বাধ্যতামূলক করছিল। আগের সেই নির্দেশিকা অনুযায়ী সংশ্লিষ্ট বিমান সংস্থার চেক-ইন কাউন্টারে রেজিস্ট্রেশন নম্বর না দিলে, ভারতগামী উড়ানের বোর্ডিং পাস পেতে সমস্যা হত।

ওই ফর্ম পূরণের সময় আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের নিজেদের স্বাস্থ্য এবং কোভিড-১৯ টিকাকরণ সংক্রান্ত কিছু তথ্য দিতে হত। ফর্মটি পূরণের বিষয়টি ‘সময়সাপেক্ষ’ বলে অভিযোগ ওঠে। কয়েক জন বিমানযাত্রী ফর্ম পূরণের দীর্ঘসূত্রিতার কারণে শেষ পর্যন্ত বিমান ধরতে পারেননি। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সিদ্ধান্তে আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE