Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Covid 19: দেশে ফের কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, ২৪ ঘণ্টায় মৃত ২৬০

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৬ সেপ্টেম্বর ২০২১ ১০:৩১
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এক ধাক্কায় অনেকটাই নামল দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা। শনিবারের তুলনায় মৃত্যুর সংখ্যাও। এই নিয়ে পর পর দু’দিন তিনশোর নীচে থাকল মৃত্যুর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩২৬ জন। দেশের মধ্যে দৈনিক সংক্রমণে শীর্ষ স্থানেই রয়েছে কেরল। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬৭১ জন। শনিবারের তুলনায় সামান্য কমলেও এই রাজ্যের সংক্রমণ নিয়ে উদ্বেগ বেড়েই চলেছে। দেশের মোট দৈনিক সংক্রমণের অর্ধেকের বেশি এই রাজ্য থেকেই।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬০ জনের। যার মধ্যে ১২০ জন কেরলে। তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশেও নতুন আক্রান্তের সংখ্যা হাজারের উপর। তার পরই রয়েছে কর্নাটক। দৈনিক সংক্রমণের হার শনিবারের তুলনায় সামান্য বেড়ে হয়েছে ১.৯০ শতাংশ। অন্য দিকে, সক্রিয় রোগীর সংখ্যাও সামান্য বেড়েছে রবিবার।

শুক্রবারই কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিআইএসআর) জানিয়েছে যে, দেশে তৃতীয় ঢেউ এলেও তার প্রভাব খুব একটা বেশি হবে না। কেন্দ্রও জোরকদমে টিকাকরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে। যত বেশি সম্ভব মানুষকে যাতে টিকা দেওয়া যায় সেই লক্ষ্যেই এগোচ্ছে তারা। গত ২৪ ঘণ্টায় ৬৮ লক্ষ ৪২ হাজার ৭৮৬ জনকে টিকা দেওয়া হয়েছে। এ নিয়ে দেশের মোট সাড়ে ৮৫ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন

Advertisement