Advertisement
১৮ মে ২০২৪
Coronavirus

মহারাষ্ট্র, কেরলে সংক্রমণ বৃদ্ধি, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১১ হাজার

শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের পরিমাণ ছিল ৯ হাজার ১২১।বুধবার সেই সংখ্যাটি বেড়ে হল ১১ হাজার ৬১০।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১০:৫২
Share: Save:

দেশের বাকি সব জায়গায় নিয়ন্ত্রণে থাকলেও কেরল ও মহারাষ্ট্রে নতুন সংক্রমণ বাড়তে থাকায় বাড়ছে চিন্তা। কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিনে শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের পরিমাণ ছিল ৯ হাজার ১২১।বুধবার সেই সংখ্যাটি বেড়ে হল ১১ হাজার ৬১০। তার মধ্যে সিংহভাগই কেরল ও মহারাষ্ট্রে।

সম্প্রতি ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকা থেকে আগত বিশেষ করোনা প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে দেশে। এর আগে ব্রিটেনের প্রজাতি বিশেষ সংক্রমণ ঘটাতে পারেনি। কিন্তু এই দুই দেশ থেকে হওয়া সংক্রমণ চিন্তা বাড়াচ্ছে।তার মধ্যে মহারাষ্ট্রে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। সে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, সাধারণ মানুষ যদি করোনার স্বাস্থ্যবিধি না মানেন, তাহলে সে রাজ্যে ফের লকডাউন ঘোষণা করতে হবে।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করা হয়েছে ৬ লক্ষ ৪৪ হাজার ৯৩১ জনের। দেশে এখনও সক্রিয় করোন আক্রান্ত রয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার ৫৪৯ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৬ লক্ষ ৪৪ হাজার ৮৫৮ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৮৩৩ জন। বুধবার পর্যন্ত প্রকাশিত হিসাব অনুযায়ী দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৩৭ হাজার ৩২০ জন।

শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০০ জনের। মঙ্গলবার সেই সংখ্যাটি ছিল ৮১। এখনও পর্যন্ত দেশে করোনার টিকাকরণ করা হয়েছে ৮৯ লক্ষ ৯৯ হাজার ২৩০ জনের। শেষ ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৭৮ হাজার ৪০৮ জনকে করোনা টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE