Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Coronavirus in India

‘শাহরুখকে আর এমন স্টান্ট করতে হবে না’, করোনা সচেতনতায় বার্তা পুলিশের

প্রফেসর রসই-এর মুখ থেকে গুলির মতো বেরিয়ে আসা থুতু থেকে বাঁচতে শাহরুখকে পিছনে ঝুঁকে পড়তে দেখা যায়। এই স্টান্টের কথা উল্লেখ করে, টুইটে লেখা হয়েছে, ‘মুখাবরণ রয়েছে তো, তাই শাহরুখের এমন স্টান্টের প্রয়োজন নেই’।

শাহরুখ খান। টুইটার থেকে নেওয়া ছবি।

শাহরুখ খান। টুইটার থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২০ ১০:২৪
Share: Save:

করোনাভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে দেশের অনেক রাজ্যেই মুখাবরণ বাধ্যতামূলক করা হয়েছে। সম্প্রতি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে পশ্চিমবঙ্গেও। তবে সবার আগে যে রাজ্যগুলিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়, তার মধ্যে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রের রাজধানী, বাণিজ্যনগরী মুম্বইয়ের পুলিশ এবার মুখবারণ নিয়ে মানুষকে সচেতন করতে সাহায্য নিল শাহরুখ খানের ‘ম্যায় হু না’ সিনেমার।

Advertisement

মুম্বই পুলিশের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল রবিবার ম্যায় হু না সিনেমার দুটি ছোট্ট ভিডিয়ো পোস্ট করা হয়েছে। যার একটিতে ক্লাস রুমের দৃশ্যে দেখা যাচ্ছে, প্রফেসর রসই ছাত্রদের সঙ্গে কথা বলছেন। আর তাঁর মুখ থেকে থুতু বেরিয়ে আসছে। পড়ুয়াদের এমন পূর্ব অভিজ্ঞতা থাকায় তাঁরা থুতু থেকে বাঁচতে নানান রকম মুখাবরণ ব্যবহার করেছেন।

আর একটি দৃশ্যে প্রফেসর রসই-এর সঙ্গে স্টাফ-রুমে মুখোমুখি হন রামপ্রসাদ শর্মা (শাহরুখ খান)। সেখানে প্রফেসর রসই-এর মুখ থেকে গুলির মতো বেরিয়ে আসা থুতু থেকে বাঁচতে শাহরুখকে পিছনে ঝুঁকে পড়তে দেখা যায়। এই স্টান্টের কথা উল্লেখ করে, টুইটে লেখা হয়েছে, ‘মুখাবরণ রয়েছে তো, তাই শাহরুখের এমন স্টান্টের প্রয়োজন নেই’।

আরও পড়ুন: লকডাউন উঠতেই বিয়ে করার হুড়োহুড়ি, বিপর্যন্ত অনলাইন সিস্টেম!

Advertisement

আরও পড়ুন: সব রেকর্ড ভেঙে ১০৭ বছরের মহিলা হারিয়ে দিলেন করোনাভাইরাসকে

অনেক মানুষ প্রশাসনের সোজাসাপ্টা আবেদনে সাড়া না দিলেও সেলিব্রিটিদের আবেদনে সাড়া দেন। সেই কথা মাথায় রেখেই হয়তো শাহরুখের জনপ্রিয় এই সিনেমার দৃশ্য তুলে ধরে মুম্বই পুলিশ এই পোস্ট দিয়েছে। আর নেটাগরিকরা যে সেটি নজর করেছে তা পোস্টে কমেন্ট লাইক দেখেই বোঝা যাচ্ছে। পোস্ট দু’টি ১০ হাজারের উপর লাইক পেয়েছে। সেই সঙ্গে প্রচুর কমেন্টও পড়েছে পোস্টগুলিতে। ড্রপলেটসের সঙ্গে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার বিষয়ে মানুষকে সচেতন করার এই চেষ্টায় অনেক নেটাগরিকের প্রশংসা পেয়েছে মুম্বই পুলিশ।

দেখুন সেই পোস্ট:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.