• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সব রেকর্ড ভেঙে ১০৭ বছরের মহিলা হারিয়ে দিলেন করোনাভাইরাসকে

Ras
কর্নেলিয়া রাস। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসে প্রবীণ মানুষদের ভয় সব থেকে বেশি, প্রবীণদের মৃত্যুর সংখ্যাও অন্যদের তুলনায় বেশি বলে জানাচ্ছেন জানাচ্ছেন চিকিৎসকেরা। কিন্তু এমন কিছু উদাহরণ সামনে আসছে যা আশার আলো জাগিয়ে রাখছে। কিছু দিন আগে ১০৩ বছরের এক মহিলার করোনা থেকে সুস্থ হয়ে ওঠার খবর পাওয়া গিয়েছিল। এবার তাঁর থেকেও চার বছরের বড় এক মহিলা করোনাকে হারিয়ে দিলেন।

কয়েক সপ্তাহ আগে ইরানে ১০৩ বছরের ওই মহিলা করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। তারপর ৯৯ বছরের রিটা রেনল্ডস  ইংল্যান্ডের সব থেকে প্রবীণ হিসেবে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠেন। এ ছাড়াও ইতালির আমলা ক্লারা কোরসিনি নামে ৯৫ বছরের এক মহিলা ৫ মার্চ হাসাপাতলে ভর্তি হন। পরীক্ষায় তাঁর করোনা সংক্রমণ ধরা পড়ে। তিন সপ্তাহেরও কম সময়ে তিনি করোনা থেকে সুস্থ হয়ে ওঠেন।

এবার তাঁদের সবার রেকর্ড ভেঙে দিলেন এক ডাচ মহিলা। কর্নেলিয়া রাস সম্প্রতি ১০৭তম জন্মদিন পার করেন। পরের দিনই তিনি অসুস্থ হয়ে নেদারল্যান্ডসের এক নার্সিংহোমে ভর্তি হন। পরীক্ষায় তাঁর করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।

আরও পড়ুন: মুখাবরণ না থাকলে মিলছে না পেট্রল, ডিজেল, সিএনজি

আরও পড়ুন: ২২ দিনের সন্তানকে কোলে নিয়ে কাজে যোগ দিলেন কমিশনার

নার্সিংহোমে চিকিৎসা চলতে থাকে রাসের। প্রায় আড়াই সপ্তাহে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে। পরে চিকিৎসকরা জানান তিনি করোনাভাইরাস মুক্ত। এখনও পর্যন্ত গোটা বিশ্ব থেকে যে খবরগুলি সামনে এসেছে, তাদের মধ্যে এই মহিলাই সব থেকে বেশি বয়সে করোনাভাইরাস থেকে সেরে উঠলেন বলে জানা গিয়েছে।

টুইটারে ছড়াচ্ছে রাসের লড়াই:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন