Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

করোনা মোকাবিলায় এ বার ১১২৫ কোটি দিচ্ছেন আজিম প্রেমজি

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ০১ এপ্রিল ২০২০ ১৮:০৯
আজিম প্রেমজি। ছবি: টুইটার

আজিম প্রেমজি। ছবি: টুইটার

করোনা মোকাবিলায় দেড় হাজার কোটি টাকা সাহায্যের প্রতিশ্রুতি আগেই দিয়েছেন রতন টাটা। ৫০০ কোটি টাকা দিতে চলেছেন আর এক শিল্পপতি মুকেশ অম্বানি। এই পরিস্থিতিতে এ বার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন উইপ্রো চেয়ারম্যান আজিম প্রেমজিও। উইপ্রো লিমিটেড, উইপ্রো এন্টারপ্রাইজ লিমিটেড ও আমিজ প্রেমজি ফাউন্ডেশন এই তিন সংস্থা একসঙ্গে মিলে ১ হাজার ১২৫ কোটি টাকা দান করার আশ্বাস দিয়েছে।

তিন সংস্থার তরফে জানানো হয়েছে, ‘স্বাস্থ্য ও মানবতার দিক থেকে করোনার মতো অতিমারি এক অভূতপূর্ব সঙ্কট।’ ১ হাজার ১২৫ কোটি টাকার মধ্যে উইপ্রো লিমিটেড দেবে ১০০ কোটি টাকা। উইপ্রো এন্টারপ্রাইজ লিমিটেড দেবে ২৫ কোটি টাকা। বাকি ১ হাজার কোটি টাকা দেবে আজিম প্রেমজি ফাউন্ডেশন। সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ওই টাকা করোনা আক্রান্তদের চিকিৎসা, চিকিৎসা সরঞ্জাম কেনা ও পরিষেবার জন্য খরচ করা হবে। তথ্য প্রযুক্তি সংস্থাটির ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, সংশ্লিষ্ট সরকারি সংস্থা এর দেখভাল করবেন। গোটা বিষয়টির বাস্তব রূপায়ণে সাহায্য করবে আজিম প্রেমজি ফাউন্ডেশনের ১ হাজার ৬০০ কর্মীর একটি দলও। সঙ্গে থাকবেন সমাজের বিভিন্ন স্তরের সাড়ে তিনশো জন।

সংস্থার তরফে জানানো হয়েছে, কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি ও বিশ্বমানবতা প্রচারের খাতেই এই টাকা খরচ করা হচ্ছে।

আরও পড়ুন: মধ্যরাতে আসরে ডোভাল, পুলিশ-গোয়েন্দা যৌথ অভিযানে খালি করা হল নিজামউদ্দিন

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement

আরও পড়ুন

Advertisement