Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

করোনার বাড়বাড়ন্তের জন্য তবলিগ জামাতকেই দুষলেন যোগী

তবলিগ জামাতের সম্মেলনের জেরেই করোনা ভয়াবহ আকার ধারণ করেছে অভিযোগ যোগীর।

সংবাদ সংস্থা
লখনউ ০৩ মে ২০২০ ১৩:০৬
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

Popup Close

দেশে করোনার বাড়বাড়ন্তের জন্য দিল্লির তবলিগ জামাত সম্মেলনকেই কাঠগড়ায় তুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর দাবি, ওই জমায়েত না হলে ভারতে করোনার প্রকোপ হয়ত এত ব্যাপক আকার ধারণ করত না। এই ‘অপরাধ’-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়ে দেন তিনি।

মার্চের শুরু থেকে ১৫ তারিখ পর্যন্ত তবলিগ জামাতের কার্যকলাপ চলে। তা মিটে যাওয়ার পরেও ১০-১২ দিন দিল্লির নিজামউদ্দিনের মসজিদে প্রায় ২০০০ দেশি-বিদেশি প্রতিনিধি ছিলেন। তা নিয়ে ইতিমধ্যেই তীব্র সমালোচনার মুখে পড়েছে তবলিগ জামাত কর্তৃপক্ষ। তাদের একাধিক মৌলানার বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।

তবলিগ জামাতের এই সম্মেলনের জেরেই করোনা ভয়াবহ আকার ধারণ করেছে অভিযোগ যোগীর। শনিবার একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘গোটা ঘটনায় তবলিগ জামাতের ভূমিকা অত্যন্ত নিন্দাজনক। রোগে আক্রান্ত হওয়া কোনও অপরাধ নয় কিন্তু ছোঁয়াচে রোগে আক্রান্ত হওয়ার কথা লুকিয়ে রাখা মারাত্মক অপরাধ। তবলিগ জামাতের সঙ্গে যুক্তরা সেই অপরাধই করেছেন।’’

Advertisement

আরও পড়ুন: মৃত্যু-আক্রান্তে ফের রেকর্ড, দেশে করোনা আক্রান্ত ৪০ হাজার ছুঁইছুঁই, মৃত ১৩০১​

যোগী আরও বলেন, ‘‘উত্তরপ্রদেশ-সহ অন্য যে সব জায়গায় করোনা ছড়িয়ে পড়েছে, তার পিছনে তবলিগ জামাতেরই হাত রয়েছে। ওরা রোগের কথা না লুকোলে, যত্রতত্র সংক্রমণ ছড়িয়ে না দিলে এত ব্যাপক আকার ধারণ করত না করোনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যেত।’’

আরও পড়ুন: কলকাতা পুলিশের আরও এক ওসি কোভিড আক্রান্ত, আক্রান্ত স্ত্রীও​

জানুয়ারির শেষ থেকে এখনও পর্যন্ত দেশে প্রায় ৪০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩০১ জন। রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪৪ জন। উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ২ হাজার ৪৮৭ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস মিলেছ। করোনায় আক্রান্ত হয়ে ৪২ জন প্রাণ হারিয়েছেন সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement