Advertisement
১৯ মে ২০২৪
Coronavirus Lockdown

Coronavirus Lockdown: হরিয়ানায় ফের বাড়ল লকডাউনের মেয়াদ, আপাতত ৩১ মে পর্যন্ত

সোমবারই চলতি লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে তা বাড়িয়ে চলতি মাসের শেষ দিন পর্যন্ত করা হয়েছে।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২৩ মে ২০২১ ২৩:২২
Share: Save:

করোনা সংক্রমণ রুখতে ফের লকডাউনের মেয়াদ ৩১ মে পর্যন্ত বাড়াল হরিয়ানা সরকার। এই নিয়ে টানা ৪ বার। রবিবার সন্ধ্যায় একটি বিবৃতি জারি করে এই সিদ্ধান্তের ঘোষণা করেছে মনোহরলাল খট্টর সরকার।

সোমবারই চলতি লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে তা বাড়িয়ে চলতি মাসের শেষ দিন পর্যন্ত করা হয়েছে। তবে লকডাউনের মেয়াদ বাড়ালেও তাতে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। নতুন নির্দেশিকায় হরিয়ানা প্রশাসন জানিয়েছে, ‘সন্ধ্যা ৬টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত রাজ্যে রাত্রিকালীন কার্ফু চলবে। সে সময় দোকান খোলা রাখা যাবে না। তবে দিনের বেলা শপিং মল ছাড়া সমস্ত দোকান খোলা থাকবে’। যদিও দোকান খোলা রাখার বিষয়েও কিছু বিধিনিষেধ জারি করা হয়েছে। সরকারি বিবৃতি অনুযায়ী, ‘একসঙ্গে অনেক দোকানঘর রয়েছে, এমন দোকানগুলি সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। মূলত, জোড় সংখ্যার দিনে জোড় সংখ্যার নম্বরযুক্ত দোকানঘরগুলি এবং বিজোড় সংখ্যার দিনে ওই নম্বরের দোকানঘরগুলি খোলায় বাধা নেই। তবে শপিং মল খোলা রাখা যাবে না’।

প্রসঙ্গত, ৩ মে থেকে হরিয়ানা লকডাউন চালু করার ঘোষণা করেছিল খট্টর সরকার। তার পর থেকে তার মেয়াদ বার বার বাড়ানো হয়েছে। তবে এতে সংক্রমণের সংখ্যায় খানিকটা হলেও রাশ টানা গিয়েছে বলে মনে করছেন অনেকে। লকডাউনের আগে এক সময় হরিয়ানার দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬ হাজারে গিয়ে ঠেকেছিল। তবে রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE