Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Santosh Gangwar

শ্রমিক সমস্যা নিয়ে সব রাজ্যকে চিঠি কেন্দ্রের

লকডাউনের ফলে শ্রমিকদের সমস্যা মোকাবিলার জন্য ইতিমধ্যেই ২০টি কন্ট্রোল রুম তৈরি করেছে কেন্দ্র।

কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২০ ০২:২৩
Share: Save:

লকডাউনের ফলে শ্রমিকদের সমস্যা নিয়ে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নোডাল অফিসার নিয়োগ করতে বললেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। নবান্ন সূত্রের খবর, আইএএস পি বি সেলিম এই দায়িত্ব পালন করবেন।

লকডাউনের ফলে শ্রমিকদের সমস্যা মোকাবিলার জন্য ইতিমধ্যেই ২০টি কন্ট্রোল রুম তৈরি করেছে কেন্দ্র। প্রথমে মূলত পরিষায়ী শ্রমিকদের সমস্যা ও মজুরি সংক্রান্ত অভিযোগ শোনার জন্যই কন্ট্রোল রুমগুলি তৈরি করা হয়েছিল। কিন্তু কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের কর্তারা জানাচ্ছেন, গত কয়েক দিন কন্ট্রোল রুমগুলিতে পাওয়া ২১০০টি অভিযোগের মধ্যে ১৪০০টি অভিযোগের মীমাংসা সংশ্লিষ্ট রাজ্যকেই করতে হবে। শ্রমের বিষয়টি কেন্দ্র-রাজ্য যৌথ তালিকার অন্তর্ভুক্ত। তাই এই বিষয়ে সমন্বয়ের জন্য রাজ্যগুলিকে নোডাল অফিসার নিয়োগ করতে বলা হয়েছে।

আরও পড়ুন: লকডাউন আলাদা করে দিল মা ছেলেকে


(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE