Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID-19

দৈনিক সংক্রমণ এবং মৃত্যু কিছুটা কমলেও চিন্তা বাড়িয়ে দেশে ফের বাড়ল সংক্রমণের হার

দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২৪.৮৩ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৪৬ শতাংশ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১০:১৯
Share: Save:

দেশে গত ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের বেশি ছিল। গত ২৪ ঘণ্টায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৫৪ জনের। যদিও দৈনিক সংক্রমণ এবং ম়ত্যু কমলেও সংক্রমণের হার বেড়েছে দেশে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ১০ মে, সোমবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের। দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২৪.৮৩ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৪৬ শতাংশ।

আক্রান্তের সঙ্গে কিছুটা কমেছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৫৩ হাজার ৮১৮ জন। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ২২২ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭ জন।

ভারতে এক দিনে নমুনা পরীক্ষা ও টিকাকরণের সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৪ লক্ষ ৭৪ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার ৬০৩ জনের। অন্য দিকে এক দিনে দেশে ৭ লক্ষ ৩৬ হাজার ৯৪০ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ১৭ কোটি ১ লক্ষ ৭৬ হাজার ৬০৩ জন টিকা পেয়েছেন দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India COVID-19 Central Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE