Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus in India

Corona in India: দৈনিক সংক্রমণ সামান্য কমলেও একদিনে সর্বোচ্চ মৃত্যুর সাক্ষী থাকল দেশ

মঙ্গলবার ফের কমল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু সংক্রমণ কমলেও দেশে দৈনিক মৃত্যু কিন্তু কমেনি। বরং তা বেড়েছে।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২১ ০৯:৫১
Share: Save:

৩ লক্ষের নীচে নেমেছিল সোমবারই। মঙ্গলবার ফের কমল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু সংক্রমণ কমলেও দেশে দৈনিক মৃত্যু কিন্তু কমেনি। বরং তা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিডের জেরে যে সংখ্যক মৃত্যু হয়েছে, তা গোটা অতিমারি পর্বে এখনও অবধি সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩২৯ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৫৫৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যাও আড়াই কোটি পেরিয়ে গেল। এখনও অবধি দেশে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬ জন। করোনার জেরে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৩২৯ জনের। এক দিনে মৃত্যুর নিরিখে এই সংখ্যা এখনও সর্বোচ্চ।

মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, ছত্তীসগঢ়, গুজরাত, মধ্যপ্রদেশ, বিহার, কেরলের মতো রাজ্যগুলিতে সংক্রমণ কমাতেই নেমেছে দেশের দৈনিক সংক্রমণের লেখচিত্র। তবে তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশের সংক্রমণ পরিস্থিতি এখনও লাগামাছাড়া। পশ্চিমবঙ্গেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩ জন।

এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ কর্মসূচি। যদিও দেশ জুড়ে টিকার পর্যাপ্ত জোগান না থাকারও অভিযোগ উঠেছে। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা পেয়েছেন ১৫ লক্ষ ২৬ হাজার ৬৮৯ জন। এ নিয়ে দেশে মোট টিকা দেওয়া হয়েছে ১৮ কোটি ৪৪ লক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE