Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in India

COVID: রাশ টানা যাচ্ছে না দৈনিক মৃত্যুতে, দেশে সক্রিয় রোগীর সংখ্যা নামল ৩০ লক্ষের নীচে

গত কয়েকদিনে যত লোক নতুন করে কোভিডে আক্রান্ত হচ্ছেন দেশে, তার থেকে বেশি সুস্থ হয়ে উঠছেন। এর জেরেই কমছে সক্রিয় রোগীর সংখ্যা।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব  প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ মে ২০২১ ১০:১২
Share: Save:

দেশের দৈনিক সংক্রমণ শুক্রবারের মতো শনিবারও থাকল আড়াই লক্ষের কাছে। যদিও দৈনিক মৃত্যু রয়েছে ৪ হাজারের উপরেই। তবে সক্রিয় রোগীর সংখ্যা নেমেছে ৩০ লক্ষের নীচে, ২৮ এপ্রিলের পর প্রথমবার।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৬২ লক্ষ ৮৯ হাজার ২৯০। কোভিডের জেরে দেশে এখনও অবধি মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯৫ হাজার ৫২৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৪ হাজার ১৯৪ জনের।

দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। এক সয় তা ছিল ৩৭ লক্ষেরও বেশি। গত দু’সপ্তাহে কমতে কমতে হয়েছে ২৯ লক্ষ ২৩ হাজার ৪০০। গত ২৪ ঘণ্টায় তা কমেছে এক লক্ষাধিক। দেশে অধিকাংশ রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমতে শুরু হওয়ায় হাসপাতালগুলির উপর চাপ একটু হলেও কমেছে। তবে তামিলনাড়ু, ওড়িশা, অসম, ত্রিপুরা, মেঘালয়ের মতো বাড়ছে সক্রিয় রোগী। পশ্চিমবঙ্গেও গত ২৪ ঘণ্টায় তা বেড়েছে ৬৭১ জন। এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ কর্মসূচি। যদিও টিকাকরণের গতি এখন অনেকটাই শ্লথ। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা পেয়েছেন মাত্র ১৪ লক্ষ ৫৮ হাজার ৮৯৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE