Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in India

মৃত্যু ৪ হাজারের কম হলেও ২ লক্ষের উপরেই থাকল দেশের দৈনিক করোনা সংক্রমণ

দেশের দৈনিক করোনা সংক্রমণ মঙ্গলবার নেমেছিল ২ লক্ষের নীচে। বুধ এবং বৃহস্পতিবার পর দু’দিনই তা ফের ২ লক্ষ ছাড়াল।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১০:১১
Share: Save:

দেশের দৈনিক করোনা সংক্রমণ মঙ্গলবার নেমেছিল ২ লক্ষের নীচে। বুধ এবং বৃহস্পতিবার পর দু’দিনই তা ফের ২ লক্ষ ছাড়াল। যদিও দৈনিক মৃত্যুও বুধবারের থেকে একটু কমে ৪ হাজারের নীচে নেমেছে। গত কয়েক দিনের মতো দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে বৃহস্পতিবারও।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১১ হাজার ২৯৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হল ২ কোটি ৭৩ লক্ষ ৬৯ হাজার ৯৩ জন। দেশে মোট মৃতের সংখ্যাও ৩ লক্ষ ১৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৪৭ জনের।

দেশে এখন যত মানুষ রোজ নতুন করে আক্রান্ত হচ্ছেন, তার থেকে বেশি রোজ সুস্থ হয়ে উঠছেন। এর জেরে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৭৫ হাজার ৬৮৪ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ২৪ লক্ষ ১৯ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ২১ লক্ষের বেশি। সংক্রমণের হারও রয়েছে ১০ শতাংশের নীচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE