Advertisement
২৬ এপ্রিল ২০২৪
coronavirus

৩ হাজার ছাড়িয়ে গেল দৈনিক মৃত্যু, ২ লক্ষ ছাড়াল দেশের মোট মৃত্যুর সংখ্যাও

দেশের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬০ হাজার ছাড়িয়ে গেল। মঙ্গলবারের তুলনায় আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৩৭ হাজার।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ১০:৩৩
Share: Save:

দেশের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬০ হাজার ছাড়িয়ে গেল। মঙ্গলবারের তুলনায় আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৩৭ হাজার। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৩ জনের। করোনাভাইরাসের জেরে এই প্রথম দেশে একদিনে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়াল। সেই সঙ্গে দেশে মোট মৃত্যুর সংখ্যাও ২ লক্ষ পার করল। গত সাড়ে ৩ মাসে দেশে মৃত্যু হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের।

৩ লক্ষ ৬০ হাজার নতুন সংক্রমণের জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১ কোটি ৭৯ লক্ষ ৯৭ হাজার ২৬৭ জন। আক্রান্ত বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেশে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে প্রায় সাড়ে ৯৬ হাজার। এখন দেশে মোট সক্রিয় রোগী রয়েছে ২৯ লক্ষ ৭৮ হাজার ৭০৯ জন। এই বিপুল সংখ্যক সক্রিয় রোগীকে স্বাস্থ্য পরিষেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলি। রোজ অনেক রোগী মারা যাচ্ছেন শুধুমাত্র অক্সিজেনের অভাবে।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৭ লক্ষের বেশি। সংক্রমণ হারও ছাড়িয়েছে ২০ শতাংশ। অর্থাৎ দেশে করোনা পরীক্ষা হওযা ৫ জনের মধ্যে এক জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যেই দেশ জুড়ে চলছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা নিয়েছেন ২৫ লক্ষ ৫৬ হাজার ১৮১ জন। ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়ার পর এখনও অবধি দেশে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৪ কোটি ৭৮ লক্ষ ২৭ হাজার ৩৬৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE