Advertisement
০৭ মে ২০২৪
Bizzare

শেষকৃত্যের পর পুলিশ জানাল, অন্যের দেহ চিতায় তোলা হয়েছিল! কার গাফিলতিতে দেহবদল?

সোমবার শেষকৃত্যের পর নেমালোর থানার পুলিশ মৃতের পরিবারকে জানায়, যাঁর দেহ চিতায় তোলা হয়েছিল, সেটি আসলে রাজস্থানের এক বাসিন্দার।

Representational picture of dead bodies

রাজস্থানের এক বাসিন্দার শেষকৃত্য করতে গিয়ে তাঁর পরিবার খেয়াল করে যে, সেটি তাঁদের বাড়ির লোকের দেহ নয়। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কটক শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৮:৩০
Share: Save:

প্রিয়জন মনে করে যাঁর দেহ চিতায় তুলে আগুন দিয়েছেন, তিনি আসলে অন্য কেউ ছিলেন। শেষকৃত্য হয়ে যাওয়ার পর পুলিশের কাছ থেকে এমনই খবর পেলেন কটকের এক পরিবারের সদস্যেরা। যদিও এতে ওই পরিবারের কোনও দোষ নেই বলে জানিয়েছে পুলিশ। কার গাফিলতিতে এ হেন কাণ্ড ঘটল?

পুলিশ সূত্রে খবর, কিছু দিন রোগভোগের পর কয়েক সপ্তাহ আগে মুম্বইয়ে মৃত্যু হয়েছিল বিলাস ভুঁইয়া নামে এক ব্যক্তির। বাণিজ্যনগরীর একটি গাড়ির শোরুমের কর্মী ছিলেন বিলাস। কটকের নেমালো থানা এলাকার বাসিন্দা বিলাসের দেহ তাঁর বাড়িতে পৌঁছনোর দায়িত্ব দেওয়া হয়েছিল এক ক্যুরিয়র সংস্থাকে। সোমবার বিলাসের শেষকৃত্য করা হয়েছে বলে জানিয়েছেন তাঁর আত্মীয়-পরিজনেরা। তবে শেষকৃত্যের পর নেমালোর থানার পুলিশ তাঁর পরিবারকে জানায়, যাঁর দেহ চিতায় তোলা হয়েছিল, সেটি আসলে রাজস্থানের এক বাসিন্দার।

মৃতের পরিবারের দাবি, রাজস্থানের ওই বাসিন্দাও বিলাসের মতো মুম্বইয়ে কর্মরত ছিলেন। বিলাসের মতো সম্প্রতি তাঁরও মৃত্যুর হয়েছিল। এর পর মৃতদের দেহ তাঁদের বাড়িতে পাঠাতে গিয়ে গন্ডগোল পাকিয়েছে ক্যুরিয়র সংস্থা। ওই সংস্থার কর্মীদের গাফিলতিতেই মুম্বইয়ে কর্মরত দু’জনের দেহ অদলবদল হয়ে গিয়েছে।

বিলাসের প্রতিবেশী শরৎকুমার মল্লিক বলেন, ‘‘বিলাসের দেহ বলে যেটি পাঠানো হয়েছিল, সেটি শনাক্ত করা বেশ কঠিন ছিল। প্রায় একই রকমের গড়ন হওয়ায় বিলাসের পরিবারেরও ভুল হয়েছে। শেষকৃত্যের পর ভুল ধরা পড়ে।’’

নেমালো থানার পুলিশ জানিয়েছে, ক্যুরিয়র সংস্থার কর্মীরা ভুল ঠিকানা লেখায় বিলাসের দেহ পৌঁছেছে রাজস্থানের ওই বাসিন্দার বাড়িতে। অন্য দিকে, ওই বাসিন্দার দেহ এসেছে কটকে। রাজস্থানের ওই বাসিন্দার পরিবার সেই দেহের শেষকৃত্য করতে গিয়ে খেয়াল করে যে, সেটি তাদের পরিবারের সদস্যের নয়। এর পর থানায় নালিশ করে তারা। ওড়িশার সালেপুরের এসডিপিও বিমল বারিক জানিয়েছেন, রাজস্থানের ওই বাসিন্দার চিতাভস্ম নিতে ইতিমধ্যে রওনা দিয়েছেন তাঁর পরিবারের সদস্যেরা। সেই সঙ্গে বিলাসের দেহও তাঁরা সঙ্গে নিয়ে আসছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizzare Courier service Cuttack Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE