Advertisement
১৬ জুন ২০২৪
COVID-19

India COVID-19 Bulletin: দেশে একদিনে ১৩ শতাংশ কমল আক্রান্ত, নিম্নমুখী সংক্রমণ হার, কমছে মৃত্যু

দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন।

দেশে আরও কমল কোভিড আক্রান্তের সংখ্যা।

দেশে আরও কমল কোভিড আক্রান্তের সংখ্যা। অলংকরণ: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১০:৩৭
Share: Save:

দেশে আরও কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৪০৭ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৫৮ হাজার ৭৭ জন। অর্থাৎ, এক দিনে দেশে করোনা আক্রান্তের সংখ্যা কমেছে ১৩ শতাংশ। শনিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহ ধরে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা এক লক্ষের বন্ধনীর মধ্যে রয়েছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৬ লক্ষ ১০ হাজার ৪৪৩ জন। সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। এই হার এখন ১.৪৩ শতাংশ। পাশাপাশি করোনার দৈনিক সংক্রমণের হারও নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার ৩.৪৮ শতাংশ। সপ্তাহ জুড়ে এই হার ছিল ৫.০৭ শতাংশ।

তবে চিন্তায় রাখছে দেশে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৮০৪ জনের মৃত্যু হয়েছে কোভিডে। রাজ্যগুলির মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে কেরলে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, পিনারাই বিজয়নের রাজ্যে গত ২৪ ঘণ্টায় ২৫১ জনের মৃত্যু হয়েছে কোভিডে। করোনা থেকে সুস্থ হওয়ার হার অবশ্য বাড়ছে। দেশে কোভিডে সুস্থতার হার এখন ৯৭.৩৭ শতাংশ। করোনার নয়া রূপ ওমিক্রন ভারতে আসার পর ভারতের কোভিড পরিস্থিতি তুলনামূলক স্বস্তিদায়ক বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus Covid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE