Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sputnik V

Covid Vaccine: স্পুটনিক ভি দেওয়া শুরু হয়ে গেল দেশে, প্রথম পর্যায়ে দেওয়া হবে দেড় লক্ষ টিকা

হায়দরাবাদ ও বিশাখাপত্তনমের পরে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, আহমেদাবাদ, চেন্নাই, কলকাতা ও পুণেতে এই টিকা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৬:০৪
Share: Save:

কোভিশিল্ড ও কোভ্যাক্সিনের পরে এ বার রাশিয়ার টিকা স্পুটনিক ভি দেওয়া শুরু হল ভারতে। ডক্টর রেড্ডিজ ল্যাবরেটরিজ ও অ্যাপোলো হাসপাতালের যৌথ উদ্যোগে ভারতে এই টিকা দেওয়া হচ্ছে। সোমবার থেকেই হায়দরাবাদে শুরু হয়েছে টিকাকরণ। মঙ্গলবার শুরু হবে বিশাখাপত্তনমে। তার পর ধীরে ধীরে ভারতের অন্যান্য জায়গায় দেওয়া হবে স্পুটনিক টিকা।

অ্যাপোলো হাসপাতালের প্রেসিডেন্ট কে হরিপ্রসাদ একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘এই পর্যায়ে ডক্টর রেড্ডিজ ও অ্যাপোলো সংস্থা বুঝতে পারবে, দেশে কী ভাবে টিকাকরণ চলবে। কেন্দ্রের নিয়ম মেনেই এই টিকাকরণ প্রক্রিয়া চলবে। আমরা আত্মবিশ্বাসী যে, রাশিয়ার এই টিকার মাধ্যমে ভারতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারব’।

হরিপ্রসাদ আরও বলেন, ‘আমরা অন্যান্য সংস্থার সঙ্গেও আলোচনা করছি, যাতে তারাও এই কাজে আমাদের সাহায্য করে। এই মুহূর্তে দেশের ৬০টি কেন্দ্র থেকে স্পুটনিক ভি দেওয়া হবে বলে স্থির হয়েছে’।

জানা গিয়েছে, প্রথম পর্যায়ে দেড় লক্ষ টিকা দেওয়া হবে। হায়দরাবাদ ও বিশাখাপত্তনমের পরে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, আমদাবাদ, চেন্নাই, কলকাতা ও পুণেতে এই টিকা দেওয়া হবে বলে জানা গিয়েছে। খুব দ্রুত বিভিন্ন জায়গা থেকে টিকা দেওয়া শুরু হবে বলেই আশাবাদী ডক্টর রেড্ডিজ ও অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Vaccination Sputnik V
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE