Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Delhi

Covid 19: ১৪ দিনে হাসপাতালে ভর্তির হার বেড়েছে ৬০%, দিল্লিতে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ

দিল্লিতে বাড়ছে করোনা। পাল্লা দিয়ে বাড়ছে হাসপাতালে ভর্তির সংখ্যাও। দেখা যাচ্ছে, হাসপাতালে ভর্তি হওয়া ৯০ শতাংশ রোগী বুস্টার টিকা নেননি।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৮:১০
Share: Save:

রাজধানী দিল্লিতে কি আবার মাথাচাড়া দিচ্ছে করোনা? ১ অগস্ট থেকে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা বেড়েছে ৬০ শতাংশ। রাজধানীর দৈনিক সংক্রমণের হার প্রায় ২০ শতাংশ। যা গত ২০০ দিনে সর্বোচ্চ। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, হাসপাতালে ভর্তি ব্যক্তিদের ৯০ শতাংশই নেননি কোভিডের বুস্টার টিকা।

গত মঙ্গলবার দিল্লিতে হাসপাতালে ভর্তির সংখ্যা ছিল সর্বাধিক। ঘটনাচক্রে, সে দিনই দিল্লিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯১৭। পরিসংখ্যান বলছে, ৯১৭ জনের মধ্যে ৫৬৩ জনকে শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করতে হয়। তার মধ্যে ২০২ জনকে আইসিইউতে পাঠাতে হয়। সে দিন করোনা আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়। অর্থাৎ আক্রান্তদের ৬১ শতাংশকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

তবে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার বিচারে মঙ্গলবারকে অনেকটাই পিছনে ফেলেছে এ মাসের শুরুর পরিসংখ্যান। দিল্লি সরকারের জারি করা পরিসংখ্যানে দেখা যাচ্ছে, গত ২ অগস্ট রাজধানীতে ১,৫০৬ জন করোনা আক্রান্ত হয়েছিলেন। ৯ অগস্ট সেই সংখ্যা ছিল ২,৪৯৫ জন। এই দু’দিনই আক্রান্ত ব্যক্তিদের মাত্র ২০ শতাংশকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। ১৬ অগস্ট সেই পরিমাণই বেড়ে হয়েছে ৬১ শতাংশের উপর।

সূত্রের খবর, দিল্লির বিভিন্ন হাসপাতাল মিলিয়ে মোট ন’হাজার কোভিড বেড আছে। তার মধ্যে মাত্র ৫০০টি ভর্তি হয়েছে। এ ছাড়াও শহরের বিভিন্ন হাসপাতালে প্রায় ১৮০০টি আইসিইউ বেডও তৈরি আছে।

সরকারের তরফে মানুষকে আতঙ্কিত না হওয়ার আবেদন জানানো হয়েছে। করোনা ঠেকাতে বুস্টার টিকা নেওয়া, মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখা এবং বার বার হাত ধুতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE