Advertisement
১০ মে ২০২৪
covid 19 india

India Covid Bulletin: আরও কমল সংক্রমণের হার, কমেছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, হাজারের উপর মৃত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে ১,০৫৯ জনের মৃত্যু হয়েছে। ৫৯৫ জনের মৃত্যু নথিভুক্ত হয়েছে কেরলে। তার মধ্যে ৩৭০ জনের মৃত্যু আগেই হয়। যা অনথিভুক্ত ছিল।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ১০:০২
Share: Save:

আরও কমল করোনা সংক্রমণ। কমেছে দৈনিক সংক্রমণের হারও। শনিবার সকালে প্রকাশিত কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন এক লক্ষ ২৭ হাজার ৯৫২ জন। যা শুক্রবারের তুলনায় ১৪ শতাংশ কম। কমেছে সংক্রমণের হারও। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ৭.৯ শতাংশে। সাপ্তাহিক সংক্রমণের হার ১১.২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দু’লক্ষ ৩০ হাজার ৮১৪ জন। এর ফলে দেশে করোনাকে হারিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল চার কোটি ২ লক্ষ ৪৭ হাজার ৯০২। দেশে সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু এখনও এক হাজারের উপরে। গত ২৪ ঘণ্টায় দেশে ১০৫৯ জন করোনায় প্রাণ হারিয়েছেন। শুক্রবারই দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৫ লক্ষ পেরিয়ে গিয়েছে। মৃতের সংখ্যায় শনিবারও শীর্ষে দক্ষিণের রাজ্য কেরল। একদিনে ৫৯৫ জনের মৃত্যু নথিভুক্ত হয়েছে কেরলে। তার মধ্যে ৩৭০ জনের মৃত্যু আগেই হয়েছিল। কিন্তু তা অনথিভুক্ত ছিল।

গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ লক্ষ ৩ হাজার ৮৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর ফলে দেশে ৭৩ কোটি ৭৯ লক্ষ নমুনা পরীক্ষা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE