Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Covid 19 India

করোনায় আতঙ্ক নয়, সতর্ক থাকুন, গুজবে কান দেবেন না, বার্তা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

করোনার নতুন উপরূপের কারণে আতঙ্ক ছড়িয়েছে দেশে। এই পরিস্থিতিতে দেশবাসীকে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়।

করোনা পরিস্থিতিতে দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

করোনা পরিস্থিতিতে দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:৪৬
Share: Save:

নতুন বছরের শুরু থেকেই করোনার নয়া উপরূপ ঘিরে আতঙ্ক ছড়িয়েছে দেশে। নতুন করে সংক্রমণ যাতে চোখ না রাঙায়, সে কারণে তৎপর হয়েছে প্রশাসন। এই পরিস্থিতিতে কোভিড সংক্রমণ নিয়ে দেশবাসীকে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়।

করোনা সংক্রমণ নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। বৃহস্পতিবার এমনটাই বললেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সেই সঙ্গে দেশবাসীকে সতর্ক থাকার পরামর্শ দিলেন। পাশাপাশি, করোনা নিয়ে গুজবে কান না দেওয়ার পরামর্শও দিয়েছেন মন্ত্রী।

করোনা পরিস্থিতি প্রসঙ্গে মনসুখ বলেছেন যে, করোনার নতুন রূপ আসতেই থাকবে। তবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। সাবধানতা মেনে চলুন। একমাত্র সরকারি তথ্যের উপরই ভরসা রাখার কথা বলেছেন তিনি।

প্রসঙ্গত, গত বছরের মাঝামাঝি সময় থেকে ভারতে করোনা পরিস্থিতির প্রভূত উন্নতি হয়েছে। ধীরে ধীরে থিতু হয়েছে সংক্রমণ। তবে গত বছরের শেষ দিকে করোনার নতুন উপরূপের কারণে চিনে নতুন করে সংক্রমণ বেড়েছে। যার জেরে তৎপর হয় কেন্দ্রীয় সরকার। দেশে কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশবাসীকে মাস্ক পরার আর্জি জানান তিনি। সেই সঙ্গে আক্রান্তদের নমুনার জিনোম সিকোয়েন্সিং করার উপর জোর দেওয়ার কথা বলেন।

ভারতে কয়েক জনের শরীরে করোনার নতুন উপরূপের হদিস পাওয়া যায়। তবে বর্তমানে তাঁরা সকলেই সুস্থ। নতুন করে সে ভাবে দেশে সংক্রমণ বাড়েনি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত হয়েছেন ১৮৮ জন। এক দিনে মৃত্যু হয়েছে ৩ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India COVID-19 corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE