Advertisement
১৯ জুন ২০২৪
Bangalore

হস্টেলে থাকে ‘নিচু জাতের’ মেয়েরা, ওয়ার্ডেনের বিরুদ্ধে শৌচাগার পরিষ্কার করানোর অভিযোগ

ওয়ার্ডেনের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ জানিয়ে ছাত্রীরা দেখা করেন স্থানীয় কংগ্রেস বিধায়ক সৌম্য রেড্ডির সঙ্গে। পড়ুয়াদের অভিযোগ, স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ জানালেও আমল দেওয়া হয়নি।

শৌচাগার পরিষ্কার করানো হচ্ছে পড়ুয়াদের দিয়ে। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

শৌচাগার পরিষ্কার করানো হচ্ছে পড়ুয়াদের দিয়ে। যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:০৮
Share: Save:

বেঙ্গালুরুর রাজরাজেশ্বরী নগরের হস্টেলে মূলত থাকেন সংখ্যালঘু ও অনগ্রসর শ্রেণির স্কুল এবং কলেজের ছাত্রীরা। সেই হস্টেলের ওয়ার্ডেনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন আবাসিকরা। তাঁদের অভিযোগ, নিচু জাতের মেয়ে বলে তাঁদের প্রায়ই অপমান করেন তিনি। শুধু তাই নয়, হস্টেলের শৌচাগার পরিষ্কার করতেও বাধ্য করা হয় তাঁদের। এমনকি, আবাসিকরা যাতে লিফট ব্যবহার করতে না পারেন, তার জন্য বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন তিনি।

ওয়ার্ডেনের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ জানিয়ে ছাত্রীরা সম্প্রতি দেখা করেন স্থানীয় কংগ্রেস বিধায়ক সৌম্য রেড্ডির সঙ্গে। বিধায়কের কাছে তাঁদের অভিযোগ, এ বিষয়ে স্থানীয় প্রশাসনের কাছে তাঁরা অভিযোগ জানালেও, তাতে বিশেষ আমল দেওয়া হয়নি। ছাত্রীদের অভিযোগ শুনে কর্নাটকের সমাজকল্যাণ মন্ত্রী শ্রীনিবাস কোটা পূজারিকে বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করার আর্জি জানিয়েছেন বিধায়ক। এই ঘটনা নিয়ে রাজ্যের শাসকদল বিজেপিকেও কটাক্ষ করেছেন তিনি।

এক ছাত্রীর অভিযোগ, খালি হাতে শৌচাগার পরিষ্কার করতে বাধ্য করতেন ওয়ার্ডেন। ওয়ার্ডেনের স্বামী এবং পুত্রও হস্টেলে এসে থাকতেন বলে দাবি তাঁর। আর এক ছাত্রীর অভিযোগ, তাঁরা বাড়ি গেলে দামি উপহার আনতে বাধ্য করা হত। না আনলে হস্টেলে হেনস্থা করা হত, খারাপ ভাষায় কথা বলা হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangalore Hostel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE