Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

উত্তরপ্রদেশে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে কোভিড টিকা, ঘোষণা আদিত্যনাথের

ইতিমধ্যেই সপ্তাহ শেষে শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে যোগী সরকার। জারি হয়েছে রাত্রিকালীন কার্ফুও।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১২:২৩
Share: Save:

কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে, ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে কোভিড টিকা দেওয়া হবে। তার পরেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, উত্তরপ্রদেশে সবাইকে বিনামূল্যে দেওয়া হবে টিকা। এ ভাবেই তাঁরা করোনাকে হারাবেন বলে দাবি করেছেন।

ইতিমধ্যেই সপ্তাহান্তে শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে যোগী সরকার। এ ছাড়া রাত্রিকালীন কার্ফুও জারি করা হয়েছে উত্তরপ্রদেশে।

মঙ্গলবার রাতে মন্ত্রিসভার বৈঠক ডাকেন আদিত্যনাথ। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। তার পরেই তিনি টুইট করে লেখেন, ‘রাজ্যের সবাইকে জানাচ্ছি, মন্ত্রিসভার বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি উত্তরপ্রদেশে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। করোনা হারবে। ভারত জিতবে’।

ভারতে জনসংখ্যার নিরিখে এক নম্বরে রয়েছে উত্তরপ্রদেশ। এই রাজ্যে প্রায় ২০ কোটি মানুষ বাস করেন। সেখানে সংক্রমণের হার উদ্বেগজনক। আক্রান্ত হয়েছেন যোগী নিজেও। যদিও সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআই-কে যোগী বলেছেন, ‘‘আমাদের এই লক্ষ্যমাত্রা পূরণ করার জন্য আরও অনেক বেশি টিকাকরণ কেন্দ্র তৈরি করতে হবে। সেই কাজই চলছে।’’

এর আগে একই ধরনের সিদ্ধান্ত নিয়েছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানান, অসমে ১৮ থেকে ৪৫ বছর বয়সি সবাইকে বিনামূল্যে কোভিড টিকা দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yogi Adityanath COVID-19 Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE