Advertisement
১৬ মে ২০২৪
Delhi

COVID-19: ভয়াবহ! দিল্লিতে ৫০০ শতাংশ বাড়ল করোনা সংক্রমণ, দাবি রিপোর্টে

সম্প্রতি দিল্লিতে করোনা পরিস্থিতির সামগ্রিক একটি ছবি তুলে ধরার জন্য দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে একটি সমীক্ষা চালানো হয়।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ১২:৫৮
Share: Save:

কেন্দ্রের তথ্য অনুযায়ী, ২০ ফেব্রুয়ারির পর রাজধানীতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০ ছাড়িয়েছে। সারা দেশের ছবিও খুব আশাপ্রদ নয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দৈনিক পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজার ১৮৩ জন। যা রবিবারের তুলনায় ৯০ শতাংশ বেশি। রবিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,১৫০। প্রশ্ন উঠছে, ফের কি ব্যাপক হারে মাথা চাড়া দেবে ভারতে করোনা সংক্রমণ? সেই প্রশ্নই ফের এক বার উস্কে দিল একটি সংস্থার রিপোর্টে। সম্প্রতি দিল্লিতে করোনা পরিস্থিতির সামগ্রিক ছবি তুলে ধরার জন্য একটি সংস্থা দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে একটি নিরীক্ষা চালায়। তার রিপোর্টেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য।

ওই সংস্থাটিকে উদ্ধৃত করে সংবাদ সংস্থার দাবি, তাদের এই সমীক্ষাটিতে দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চল থেকে মোট ১১৭৪৩ জন মানুষ অংশগ্রহণ করেছিলেন এবং তাঁর মধ্যে অধিকাংশই জানিয়েছেন যে, তাঁদের চেনা-পরিচিতের মধ্যে গত ১৫ দিনে করোনা সংক্রমণ মোট ৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এই সমীক্ষাটি যথাযথ ভাবে সম্পন্ন করতে সংস্থাটি ‘কোভিড নেটওয়ার্ক প্রিভ্যালেন্স’ নামে একটি পদ্ধতির সহায়তা নেয় এবং সেখানেই এই স্কোর ৫০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে দাবি করেছে সংস্থাটি।

সংস্থাটি এ-ও জানিয়েছে যে, এই একই সমীক্ষা তারা গত ২ এপ্রিল করে ছিল, কিন্তু তখন মাত্র তিন শতাংশ মানুষ দাবি করেছিলেন, গত ১৫ দিনে তাঁদের চেনা-পরিচিতের মধ্যে করোনা সংক্রমণের খবর মিলেছে। এই রিপোর্ট সামনে আসার পর স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে বিভিন্ন মহলে।

উল্লেখ্য, গত শনিবার দিল্লিতে নতুন করে মোট ৪৬১ জন করোনা সংক্রমিত হয়েছেন এবং দিল্লি স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, শনিবার করোনা আক্রান্ত হয়ে দিল্লিতে ২ জনের মৃত্যু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi COVID-19 COVID Cases COVID Data
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE