Advertisement
১১ মে ২০২৪
Covid

Covid-ex gratia: সরকারি নথি বলছে মিলেছে অনুদান, ব্যাঙ্ক বলছে টাকা ঢোকেনি, আতান্তরে কোভিডে মৃতদের পরিবার

ব্যাঙ্কের তরফেও মহিলাকে স্পষ্ট জানানো হয়েছে যে, তাঁর অ্যাকাউন্টে কোনও টাকা জমা পড়েনি। এর ফলে দুশ্চিন্তায় পড়েছেন ওই মহিলা-সহ পুরো পরিবার।

এখনও অ্যাকাউন্টে জমা পড়েনি অনুদানের ৫০ হাজার টাকা।

এখনও অ্যাকাউন্টে জমা পড়েনি অনুদানের ৫০ হাজার টাকা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ০৯:১৩
Share: Save:

সরকারের তরফে জানানো হয়েছিল, স্বামী কোভিডে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ফলে সরকারি অনুদানের টাকা জমা পড়েছে মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। একই তথ্য ফুটে উঠেছিল সরকারি ওয়েবসাইটেও। কিন্তু তার পর এক মাসের বেশি সময় কেটে গেলেও এখনও অ্যাকাউন্টে জমা পড়েনি অনুদানের ৫০ হাজার টাকা। এই অভিযোগে সরব হলেন কোভিডে মৃত ব্যক্তির স্ত্রী চেতনা মেহতা। তাঁর দাবি, স্বামী করোনার প্রথম ঢেউয়ের প্রকোপে মারা যাওয়ার কারণে সরকারের তরফে ৫০ হাজার টাকা অনুদানের কথা ঘোষণা করা হয়। সেই মতো তিনি আবেদনও করেন। তাঁর পরিবারের একমাত্র রোজগেরে ব্যক্তি ছিলেন স্বামী। তাই তাঁর কাছে এই টাকা অনুদানের টাকা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

তাঁর অভিযোগ, আবেদনের অনেক পরে টাকা ঢুকেছে বলে জানানো হলেও আদপেই এই টাকা জমা পড়েনি। ব্যাঙ্কের তরফেও মহিলাকে স্পষ্ট জানানো হয়েছে যে, তাঁর অ্যাকাউন্টে কোনও টাকা জমা পড়েনি। এর ফলে দুশ্চিন্তায় পড়েছেন ওই মহিলা-সহ পুরো পরিবার।

তবে শুধু চেতনা নন। টাকা না পাওয়ার অভিযোগ করেছেন আরও অনেকে। এই অসঙ্গতির কারণ জানতে বৃহস্পতিবার বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি)-র নির্দিষ্ট দফতরে ভিড় করেন শতাধিক মানুষ।

চেতনার মতো আর এক অভিযোগকারী প্রিয়ঙ্কা নাগওয়েকার। তিনি জানান, তাঁর স্বামী এক জন প্রথম সারির যোদ্ধা ছিলেন। ২০২১ সালের এপ্রিল মাসে তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যান। তাঁর কাছেও টাকা ঢোকার মেসেজ এলেও তাঁর অ্যাকাউন্টেও কোনও টাকা ঢোকেনি বলে তাঁরও অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid COVID-19 Covid Death ex-gratia compensation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE