Advertisement
১০ মে ২০২৪
Madhya Pradesh

আধ ঘণ্টা ধরে খাতায় লিখতে হবে ‘রামনাম’, কোভিড বিধি ভঙ্গে অভিনব শাস্তি পুলিশের

কোভিডের বিধিনিষেধ অমান্য করে যাঁরা রাস্তায় বেরচ্ছেন তাঁদের জন্য অভিনব শাস্তির ব্যবস্থা করেছেন মধ্যপ্রদেশের সাতনার এক পুলিশ অফিসার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২০ মে ২০২১ ১২:০৮
Share: Save:

কোভিডের বিধিনিষেধ অমান্য করে যাঁরা রাস্তায় বেরচ্ছেন তাঁদের জন্য অভিনব শাস্তির ব্যবস্থা করেছেন মধ্যপ্রদেশের সাতনার এক পুলিশ অফিসার। মারধর, কান ধরে ওঠবস বা থানায় আটক করে রাখা— এই ধরনের কোনও শাস্তিই দিচ্ছেন না ওই অফিসার। বদলে নিয়ম ভঙ্গকারীদের আধ ঘণ্টা ধরে ‘রামনাম’ লেখাচ্ছেন তিনি।

সাতনার কোলগাওয়ান থানার সাব ইনস্পেক্টর সন্তোষ সিংহ। ওই এলাকার নিয়ম ভঙ্গকারীদের এই ‘শাস্তি’ দিচ্ছেন তিনি। এ ব্যাপারে তিনি বলেছেন, ‘‘বিধি ভাঙলে আটক করার এবং জরিমানা করার আইন আছে। কিন্তু আমি রামের নাম লেখাচ্ছি।’’

তবে জোর করে এই কাজ করাচ্ছেন না তিনি। এই শাস্তি যাতে কোনও ব্যক্তির ধর্মীয় ভাবাবেগে আঘাত না দেয়, সে দিকেও খেয়াল রাখছেন সন্তোষ। এ বিষয়ে তিনি বলেছেন, ‘‘এই শাস্তি দেওয়ার আগে নাম জেনে নিচ্ছি। কাউকে জোর করে করা হচ্ছে না। এ নিয়ে কেউ কোনও অভিযোগও করেননি। তবে কেউ কেউ চাইছেন চার-পাঁচ পাতা না লিখিয়ে এক পাতা লিখে মুক্তি পেতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Madhya Pradesh bizarre Lord Ram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE